শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রকৌশলী মো. শামসুল হাসান পিডিবির নয়া চেয়ারম্যান

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : প্রকৌশলী মো. শামসুল হাসান মিয়া গত মঙ্গলবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) ৩৩তম চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।
বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি সদস্য কোম্পানি অ্যাফেয়ার্স হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মো. শামসুল হাসান মিয়া ১৯৫৭ সালের ১৭ আগস্ট নরসিংদী জেলায় জন্মগ্রহণ করেন।
তিনি ১৯৮০ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্রকৌশল বিভাগে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন শেষে একই বছর ১০ জুলাই সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নক্সা ও পরিদর্শন-১ পরিদপ্তরে যোগদান করেন। পরবর্তীতে উপ-বিভাগীয় প্রকৌশলী হিসেবে নক্সা ও পরিদর্শন-২, নির্বাহী প্রকৌশলী হিসেবে মহাব্যবস্থাপক বাণিজ্যিক পরিচালন দপ্তর ও আইপিপি সেল-১, পরিচালক (তত্ত্বাবধায়ক প্রকৌশলী) হিসেবে আইপিপি সেল-১ এবং প্রধান প্রকৌশলী প্রাইভেট জেনারেশন হিসেবে দায়িত্ব পালন করেন।
মো. শামসুল হাসান মিয়া প্রশিক্ষণ ও পেশাগত কাজে ভারত, থাইল্যান্ড, চীন, সিঙ্গাপুর, আমেরিকা, ইন্দোনেশিয়া, জার্মানী, ফ্রান্স, সুইজারল্যান্ড, ইংল্যান্ড প্রভৃতি দেশ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন