বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপা থেকে এক জয় দুরে চেলসি

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত প্রিমিয়ার লিগ মৌসুমে সবচেয়ে বড় চমকের নাম কি ছিল? নিশ্চয় রুপকথার জন্ম দেয়া লেস্টার সিটি। সাথে যদি চেলসির নামটাও উল্লেখ করা হয়, তাতে মনে হয় না খুব বেশি ফুটবল ভক্ত আপত্তি তুলবেন। সেটা দু’দলের দু’দলের অদ্ভুত বৈপরিত্যের কারণেই। অবনমন এড়ানোই যে দলের মূল লক্ষ্য, সেই লেস্টারই জিতে নিল শিরোপা; আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসির সামনে হাজির হল অবনমনের শঙ্কা! শেষ পর্যন্ত অবশ্য দশ নম্বরে থেকে লিগ শেষ করে হোসে মরিনহোর দল। আর বহিষ্কৃত হন চেলসিকে আগের মৌসুমেই শিরোপা এনে দেওয়া পর্তুগিজ কোচ।
পঞ্জিকার পৃষ্ঠা উল্টাতেই আবার স্ব স্ব অবস্থানে দুই দল। অবনমন শঙ্কায় পড়ে যাওয়া লেস্টার থেকে তাড়িয়ে দেওয়া হলো রুপকথার সেই নায়ক ক্লাদিও রেনিয়েরিকে। আর নতুন কোচ অ্যান্তোনিও কোন্তের অধীনে ‘নিশ্চিত’ শিরোপার পথে চেলসি। ইংল্যান্ডে প্রথমবারের মত এসেই নিজেকে চেনালেন ইতালিয়ান কোচ। বড় ধরণের কোন মিরাকেল না ঘটলে এবারের লিগ শিরোপা উঠছে তার হাতেই। ম্যাচ বাকি তিনটি, শিরোপা নিশ্চিত করতে তার দলের প্রয়োজন একটি মাত্র জয়।
তাদের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে দুই নম্বরে থাকা টটেনহামের হারও নিশ্চিত করবে বøুদের শিরোপা। কোন্তের দৃষ্টি অবশ্য ওদিকে নয়, নিজের দলের দিকে। পরশু নিজেদের মাঠে মিডিলসব্রোকে ৩-০ গোলে হারানোর পর এমনটিই বললেন ৪৭ বছর বয়সী, ‘শিরোপা নিশ্চিত করতে এখনো আর এক ধাপ বাকি। এবং সেটা ওয়েস্ট ব্রæমের বিপক্ষেই সারতে চাই।’ মিডিলসব্রোর বিপক্ষে বøুদের হয়ে ্কটি করে গোল করেন ডিয়াগো কস্তা, মার্কোস অ্যালোনসো ও নিমানজা মাতিচ। তবে দুই গোল করিয়ে ম্যাচের নায়ক সাবেক বার্সেলোনা মিডফিল্ডার সেস ফেব্রিগাস। এদিন একটা রেকর্ডও গড়েন ৩০ বছর বয়সী স্প্যানিশ। প্রিমিয়ার লিগের একমাত্র খেলোয়াড় হিসেবে টানা ছয় মৌসুমে দশ বা তার অধীক গোলে সহায়তা করলেন তিনি।
শুক্রবারের লিগ ম্যাচে তাদের প্রতিপক্ষ তালিকার ৮ নম্বর দল ওয়েস্ট ব্রæম। চাইলে ঐ দিনই শিরোপা উল্লাসটা সেরে নিতে পারেন চেলসি সমর্থকরা। এতদিন শিরোপা নিয়ে কুটনৈতিক উত্তর দেওয়া কোন্তেও এ ব্যাপারে ‘নিশ্চিত’, ‘আমার খেলোয়াড়দের নিয়ে আমি খুশি। তারা এটা (লিগ ট্রফি) জয়ের অধিকার রাখে। আমরা দেখিয়েছি যে, আমরাই শিরোপার দাবিদার।’
আর লেস্টার? নতুন কোচের ক্রেইগ সেক্সপিয়ারের অধীনে ঘুরে দাঁড়িয়ে এখন নয় নম্বরে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন