শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জোকোভিচগেরো কাটিয়ে ফাইনালে নাদাল

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মাদ্রিদ ওপেনে রাফায়েল নাদাল বনাম নোভাক জোকোভিচের মধ্যকার মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। কিন্তু সেমিফাইনালের সেই ম্যাচের ফাঁকে মাঝে মধ্যেই ক্যামেরার মেইন ফোকাসে আসছেন সাদা টি-শার্টের উপর বুক খোলা বোতামের কালো শার্ট ও চোখে গগলস পরিহিত সদা হাস্যজ্জ্বল এক স্মার্ট যুবক। দুই চীরপ্রতিদ্ব›দ্বীর ম্যাচ তো বটেই ক্রীড়া ভক্তদের আগ্রহের অন্যতম বিষয়বস্তু তখন এই যুবকও। তিনি? মাদ্রিদেরই আরেক হৃদয়ের মানুষ ক্রিশ্চিয়ানো রোনালদো।
ভিআইপি গ্যালারিতে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকার পাশে বসা ছিলেন তার বান্ধবী ও কিছু ঘনিষ্টজনেদের সাথে ছিলেন রিয়ালের সাবেক তারকা রাউল গঞ্জালেজ। এক সিট ফাঁকা দিয়ে ডানপাশে কয়েক ঘনিষ্ঠজনের সাথে ম্যাচ উপভোগ করেন কিছুদিন আগেই সেরেনা উইলিয়ামসের মা হওয়া নিয়ে বর্ণবাদের জন্ম দিয়ে সমালোচিত হওয়া সাবেক কলম্বিয়ান টেনিস তারকা ইলি নাসতাস।
সে না হয় হলো, কিন্তু ম্যাচের ফল?
না, এ যাত্রায় আর পেরে ওঠেননি সদ্য সাবেক নাম্বার ওয়ান জোকোভিচ। ক্লে কোর্টে আবারো নিজের দুর্বলতার পরিচয় দিলেন ২৯ বছর বয়সী, আর লাল কোর্টে নিজেকে অজেয় প্রমাণ করে নাদাল উঠে গেলেন আরো একটি ফাইনালে। এই জয়ে সার্বিয়ান তারকার বিপক্ষে টানা তিন বছর আর সাত ম্যাচের জয়ক্ষরা কাটালেন স্প্যানিশ তারকা। জেকোর বিপক্ষে বর্তমান ওয়ার্ল্ড নাম্বর টু’র আগের জয়টা ছিল ২০১৪ ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে। সব মিলে ৫০ বারের মুখোমুখিতে নাদালের এটি ২৪তম জয়।
স্বভাবতই এমন ম্যাচ জয়ের আনন্দটা অন্যরকম। নাদালের কাছে তো বটেই, ‘এটা দারুণ ফল। নোভাকের বিপক্ষে জয়লাব করতে হলে প্রতিপক্ষকে দারুণ খেলতে হবে, নইলে তার বিপক্ষে জয় অসম্ভব। আমার জন্য এটা গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। আগে আমি তার বিপক্ষে বেশ কবার হেরেছি।’ আর পরাজিত জোকোভিচ প্রসংশায় ভাসালেন নাদালকে, ‘রাফা অবশ্যই আজ (পরশু) ভালো খেলেছে। জয়টা তার প্রাপ্য ছিল। পুরো ম্যাচের নিয়ন্ত্রণ সে ধরে রেখেছিল।’
কোর্টে ১২টি গ্র্যান্ড¯øামের মালিককে পরশু দাঁড়াতেই দেননি নাদাল। ৬-২, ৬-৪ গেমের সহজ জয় অন্তঃত সেই কথাই বলে। এ নিয়ে লাল কোর্টে চলতি বছরে ১৪ ম্যাচের সবকটিতেই জিতলেন তিনি। কোন অঘটন না ঘটলে আসরে পঞ্চমবারের মত শিরোপায় কামড় বসাতে যাচ্ছেন ৩০ বছর বয়সী নাদাল। সেখানে তার প্রতিপক্ষ উরুগুয়ান তারকা পাবলো কুয়েভাসকে ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে ফাইনালে পা রাখা অস্ট্রিয়ান তারকা ডমিনিক থিয়াম।
প্রিয় ফেঞ্চ ওপেনের আর বাকি মাত্র দুই সপ্তাহ। এর আগে প্রস্তুতিটা ভালোমতই সেরে নিচ্ছেন রোঁলা গাঁরোর রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন