বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ

‘শেষ পরীক্ষা’ নিতে আজ আসছেন ক্যারল

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বেশ পানি ঘোলা শেষে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ এখন মাঠে গড়ানোর অপেক্ষায়। সব সংশয় উড়িয়ে দিয়ে এখন অনেকটাই নিশ্চিত বিশ্বচ্যাম্পিয়নদের বাংলাদেশ সফর। সিরিজে সীল মোহর লাগাতে আজই ঢাকায় পা রাখছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা পরামর্শক শিন ক্যারল। দুই ম্যাচের টেস্ট সিরিজ নিশ্চিত করার আগে বাংলাদেশের সবশেষ নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে আসছেন তিনি। আগামী আগস্ট-সেপ্টেম্বরে হতে যাওয়া টেস্ট সিরিজের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তা ব্যবস্থাপনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন ক্যারল। এ ছাড়া পুলিশের মহাপরিদর্শক, গোয়েন্দা সংস্থা ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি। বিসিবি’র প্রধান নিরাপত্তা কমকর্তা মেজর (অবঃ) হোসেন ইমাম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ১৬ ও ১৭মে ক্যারল ঢাকায় অবস্থান করবেন। কবে কোথায় যাবেন তার সূচি ঠিক হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, ডিজিএফআই ও র‌্যাব, এই চারটা বৈঠক করতে চেয়েছেন তিনি। যদি সময় করতে পারেন তাহলে হয়তো ম্যাচ ভেন্যু মিরপুর স্টেডিয়ামও পরিদর্শন করবেন। গত বছরের অক্টোবরে ইংল্যান্ড দলকে সর্বোচ্চ স্তরের নিরাপত্তা দিয়েছিল বাংলাদেশ। সরেজমিনে তা দেখে গিয়েছিলেন ক্যারল। সার্বিক নিরাপত্তা নিয়ে সে সময় সন্তোষ  কোশ করেছিলেন তিনি। সন্তুষ্টির সূত্রেই ২০১৫ সালে স্থগিত হওয়া দুই টেস্টের সিরিজটি খেলতে আগস্ট-সেপ্টেম্বরে আসার কথা অজিদের। তার আগে ‘রুটিন সিডিউল’ হিসেবে সার্বিক পরিস্থিতি পরিদর্শনে বাংলাদেশে আসছেন সিএ’র এই  িেতনিধি। তার সবশেষ রিপোর্টের ওপরই সিরিজের গতি বেগ পাবে। সবকিছু ঠিক থাকলে সফরের সূচিও নির্ধারণ হয়ে যাবে দ্রæতই। বিসিবি জানিয়েছে, ঈদুল আজহার আগে প্রথম টেস্ট ও দ্বিতীয় টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে ঈদের পরে। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে বিসিবির প্রস্তাবিত সূচিও এটি।
গেলপরশু সাংবাদিকদের সাথে আলাপকালে এ ব্যাপারে আরও নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। এসময় আরও একটা সুখবর দেন তিনি। তা হল- বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ উপভোগ করতে আসবেন স্বয়ং ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) চেয়ারম্যান ডেভিড পিভার। নাজমুল হাসান বলেন, ‘এখন পর্যন্ত নিশ্চিত যে অস্ট্রেলিয়া আসছে। সফরের সব কিছুই এখন পর্যন্ত পজিটিভ আছে। আমার সাথে সফর নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া চেয়ারম্যানেরও (ডেভিড পিভার) কথা হয়েছে। তিনি নিজে ব্যত্তিগতভাবে এ সিরিজ অনুষ্ঠানে আগ্রহ প্রকাশ করেছেন।’ স্ত্রীকে নিয়ে পিভার বাংলাদেশ সফরে আসবেন জানিয়ে পাপন বলেন, ‘অজি ক্রিকেট বোর্ড চেয়ারম্যান আমাকে জানিয়েছেন, তিনি সফর আয়োজনে খুবই উৎসাহী। নিজে খেলা দেখতে বাংলাদেশে আসবেন। তাও একা নন, সস্ত্রীক।’
২০১৫ সালের অক্টোবরে দু’টি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। গেল বছরের অক্টোবরে ইংল্যান্ড সিরিজ সফলভাবে সম্পন্ন করার পর বাংলাদেশ সফরের ব্যাপারে ইতিবাচক হয় সিএ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন