মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাদ্রিদে নাদালের ৫, টানা ৩

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগেরদিন সেমিফাইনালে নোভাক জোকোভিচকে দাঁড়াতে না জানান দিয়েছিলেন ‘খালি হাতে যেতে আসেন নি’ রাফায়েল নাদাল। হলোও তাই। মাদ্রিদ ওপেনের শিরোপাটি বগলদাবা করেছেন স্প্যানিশ তারকা। অস্ট্রিয়ার ডমিনিক টিমকে ৭-৬, ৬-৪ গেমে হারান লাল দূর্গের রাজা। গেলপরশু রাতের ফাইনালে সরাসরি সেটে জিতলেও প্রথম সেটে দারুণ প্রতিদ্ব›িদ্বতা গড়েন টিম। টাইব্রেকারে গড়ানো হাড্ডাহাড্ডি লড়াইয়ের ওই সেট স্থায়ী হয় ১ ঘণ্টা ১৮ মিনিট। এই নিয়ে মাদ্রিদে নাদালের শিরোপা সংখ্যা হল পঞ্চম আর টানা তিনটি শিরোপা জিতলেন নাদাল। এর আগে বার্সেলোনা ওপেন ও মন্তে কার্লো মাস্টার্সে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। চলতি বছর ক্লে কোর্টে নাদালের অপরাজেয় পথচলাও বজায় থাকলো। এ বছর এখন পর্যন্ত ১৫ ম্যাচ জিতেছেন ‘ক্লে কোর্টের রাজা’ নাদাল।
প্রিয় কোর্টে ধারাবাহিক সাফল্য পাওয়ায় ২২ মে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনে দারুণ আত্মবিশ্বাস নিয়েই লড়াইয়ে নামবেন নাদাল। মাদ্রিদ ওপেনের সেমি-ফাইনালে নোভাক জোকোভিচকে হারানো নাদাল এই নিয়ে ৩০টি এটিপি ওয়ার্ল্ড ট্যুর মাস্টার্স জিতলেন। ভাগ বসিয়েছেন সার্বিয়ান তারকা জোকোভিচের সর্বোচ্চ এই শিরোপা জয়ের রেকর্ডে।
ধারাবাহিক সাফল্যে র‌্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে নাদালের। ১৮টি গ্র্যান্ড ¯ø্যাম জয়ী রজার ফেদেরারকে সরিয়ে চতুর্থ স্থানে উঠেছেন ১৪টি গ্র্যান্ড ¯ø্যাম জয়ী এই স্প্যানিয়ার্ড। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সাবেক এক নম্বর তারকা সবশেষ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ চারের মধ্যে ছিলেন ২০১৬ সালের অক্টোবরে। গত বছর কব্জির চোটের কারণে ফরাসি ওপেন ও উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নাদাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন