মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনার নেই আগুয়েরো, ব্রাজিলের নেইমার

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ঘোষিত আর্জেন্টিনা দলে নেই ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। তবে অপেক্ষা ফুরিয়েছে মাউরো ইকার্দির। ২০১৩ সালের পর এই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন ইন্টার মিলানের এ ফরোয়ার্ড। প্রীতি ম্যাচের দলে ঠাঁই পাওয়া নতুন মুখের মধ্যে রয়েছেন আতালান্তার ফরোয়ার্ড আলেহান্দ্রো গোমেস, ওয়েস্ট হ্যামের ফরোয়ার্ড মানুয়েল লানসিনি, সেভিয়ার হোয়াকিন কোররেয়া, তিজুয়ানার মিডফিল্ডার গুইদো রদ্রিগেস ও রোমার লিয়েন্দ্রো পারেদেস।
আগুয়েরোর ক্লাব সতীর্থ পাবলো জাবালেতারও জায়গা হয়নি দলে। অবশ্য সিটির ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি ঠাঁই পেয়েছেন। দলে জায়গা না পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য এসকুয়েল লাভেজ্জি, লুকাস প্রাত্তো ও অ্যাঞ্জেল কোররেয়া। ঘরোয়া লিগের খেলোয়াড়দের নাম পরে যোগ করা হবে বলেও জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।
আগামী ৯ জুন ব্রাজিলের বিপক্ষে এবং ১৩ জুন সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচ খেলবে এ মুহূর্তে কোচহীন থাকা আর্জেন্টিনা। গত ১১ এপ্রিল এদগার্দো বাউসাকে বরখাস্ত করার পর দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা সেভিয়ার কোচ জার্জিও সাম্পাওলিকে দায়িত্ব দিতে চায়। সাম্পাওলিও গেলপরশু জানান, আর্জেন্টিনার কোচ হওয়ার ‘স্বপ্নের চাকরিটা’ তিনি পায়ে ঠেলবেন না।
এদিকে, আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে দলের সেরা খেলোয়াড় নেইমারকে বিশ্রাম দিয়েছেন তিতে। বার্সেলোনার এই ফরোয়ার্ডের সঙ্গে রিয়াল মাদ্রিদের মার্সেলো ও কাসেমিরোকেও বিশ্রাম দিয়েছেন ব্রাজিল কোচ।
আর্জেন্টিনা ম্যাচের চার দিন পর অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। দুটি ম্যাচই হবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।
বার্সেলোনা ও ব্রাজিলের হয়ে মৌসুমজুড়ে টানা খেলার কারণে নেইমার বিশ্রামের সুযোগ পাচ্ছেন। আগামী ৩ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসের মুখোমুখি হবে রিয়াল; এ কারণে দলটির মার্সেলো ও কাসেমিরোকে প্রীতি ম্যাচে রাখেননি তিতে।
চ্যাম্পিয়ন্স লিগের কারণে ইউভেন্তুসের ডিফেন্ডার দানি আলভেসকেও দলে রাখেননি কোচ। তবে আলভেসের ক্লাব সতীর্থ আলেক্স সান্দ্রোকে রেখেছেন।
২৪ জনের দলে ডাক পেয়েছেন বায়ার্ন মিউনিখের ডিফেন্ডার রাফিনিয়া ও চেলসির দাভিদ লুইস। এছাড়াও আছেন ফিলিপ্পে কৌতিনিয়ো, উইলিয়ান, দগলাস কস্তা, গাব্রিয়েল জেসুস ও চিয়াগো সিলভা।
আর্জেন্টিনা দল

গোলকিপার : নাহুয়েল গুসমান, সার্জিও রোমেরো, জেরোনিমো রুলি।
ডিফেন্ডার : এমানুয়েল মাম্মানা, গাব্রিয়েল মেরকাদো, হাভিয়ের মাসচেরানো, নিকোলাস ওতামেন্দি। মিডফিল্ডার : এভার বানেগা, লুকাস বিগলিয়া, মানুয়েল লানসিনি, লিয়েন্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেস, এদুয়ার্দো সালভিও।
ফরোয়ার্ড : হোয়াকিন কোররেয়া, আনহেল দি মারিয়া, পাওলো দিবালা, আলেহান্দ্রো গোমেস, গঞ্জালো হিগুয়েইন, মাউরো ইকার্দি ও লিওনেল মেসি।

ব্রাজিল দল
গোলকিপার : দিয়েগো আলভেস, ওয়েভার্তন, এদেরসন।
ডিফেন্ডার : আলেক্স সান্দ্রো, ডেভিড লুইস, ফাগনার, ফিলিপে লুইস, জিল, জেমেরসন, রাফিনিয়ো, রদ্রিগো কাইও, থিয়াগো সিলভা।
মিডফিল্ডার : ফের্নান্দিনিয়ো, গুইলিয়ানো, লুকাস লিমা, পাওলিনহো, ফিলিপে কৌতিনিয়ো, রেনাতো অগাস্তো, রদ্রিগুইনিয়ো, উইলিয়ান।
ফরোয়ার্ড : দিয়াগো সুজা, দগলাস কস্তা, গাব্রিয়েল জেসুস, টাইসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন