ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ঢাকা-খুলনা-কলকাতায় সৌহার্দ্য বাস সার্ভিস চালু

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম


খুলনা ব্যুরো : ঢাকা থেকে খুলনা হয়ে কলকাতা উদ্দেশ্যে গতকাল সোমবার ছেড়ে গেল সৌহার্দ্য বাস সার্ভিস। সকাল সাড়ে ৭টায় রাজধানীর কমলাপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) আন্তর্জাতিক বাস টার্মিনালে এ বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মিজানুর রহমান। দুপুরে খুলনায় পৌঁছালে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান ফুলেল শুভেচ্ছায় বরণ করেন। পরে এখান থেকে যাত্রী নিয়ে যাত্রা শুরু করে কলকাতা অভিমূখে।
সূত্রমতে, সপ্তাহের প্রতি সোম, বুধ ও শুক্রবার সকাল সাড়ে ৭টায় কমলাপুর বিআরটিসি টার্মিনাল থেকে ছাড়বে বাসটি। সেখান থেকে আসবে খুলনায়। আর কলকাতার সল্টলেক করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে প্রতি মঙ্গল, বৃহস্পতি ও শনিবার সকাল সাড়ে ৭টায় ঢাকার উদ্দেশ্যে ছাড়বে। রাত ৮টার দিকে বাসটি খুলনা হয়ে ঢাকায় এসে পৌঁছাবে।
১৯৯৮ সালে প্রথম কলকাতা-ঢাকার মধ্যে যাত্রীবাহী বাস চলাচলের শুরু হয়েছিল। আর ২০০৮ সালের ১৪ এপ্রিল মৈত্রী ট্রেনের মাধ্যমে চালু হয় বাংলাদেশ-ভারত রেল যোগাযোগ। এরপর ২০১৫ সালে কলকাতা-ঢাকা-আগরতলার মধ্যে চালু করা হয় যাত্রীবাহী বাস চলাচল। আর গত ৮ এপ্রিল খুলনা-কলকাতা রুটে আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন ও বাস সার্ভিস শুরু হয়। এবারে চালু হলো ঢাকা-খুলনা-কলকাতা যাত্রীবাহী বাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন