শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটি-লিভারপুল

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শিরোপা লড়াই শেষ হয়েছে আগেই। বাকি ছিল শুধু তিন দলের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের টিকেট পাওয়ার প্রতিযোগিতা। শেষ রাউন্ডে টানটান উত্তেজনার সে লড়াইয়ে জিতে আগামী মৌসুমের ইউরোপা সেরার মঞ্চে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল।
গেলপরশু রাতে ওয়াটফোর্ডের মাঠে ৫-০ গোলে জিতেছে পেপ গাার্দিওলার দল সিটি। আর নিজেদের মাঠে মিডলসবরোকে ৩-০ গোলে হারিয়েছে লিভারপুল। শেষ রাউন্ডে জয় পেয়েছে আর্সেনালও। এভারটনকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল। কিন্তু অন্যরা হোঁচট না খাওয়ায় পঞ্চম স্থানে থেকেই লিগ শেষ করলো তারা। টানা ২০ বার চ্যাম্পিয়ন্স লিগ খেলার পর এবার ইউরোপ সেরার লড়াইয়ে অনুপস্থিত থাকবে আর্সেনাল। ৭৫ পয়েন্ট নিয়ে পঞ্চম হওয়া দলটি ২০১৭-১৮ মৌসুমের ইউরোপা লিগে খেলবে।
দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা চেলসি ও রানার্সআপ টটেনহ্যাম হটস্পারের সঙ্গে তৃতীয় হওয়া সিটি সরাসরি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রæপ পর্বে খেলবে। আর চতুর্থ হওয়া লিভারপুল খেলবে প্লে-অফ। চেলসি শেষ রাউন্ডে ৫-১ গোলে হারিয়েছে সান্ডারল্যান্ডকে। আন্তোনিও কোন্তের দল ৩৮ ম্যাচে ৯৩ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো। আর হ্যারি কেইনের হ্যাটট্রিকে হাল সিটিকে ৭-১ গোলে উড়িয়ে দেওয়া টটেনহ্যামের পয়েন্ট ৮৬। তৃতীয় হওয়া সিটির পয়েন্ট ৭৮। আর চতুর্থ লিভারপুলের পয়েন্ট ৭৬।
শেষ রাউন্ডের আগেই অবনমন নিশ্চিত হয়ে যায় হাল সিটি, মিডলসবরো ও তলানির দল সান্ডারল্যান্ডের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন