বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম


২৪ কোটি টাকার ২টি টেন্ডার বাতিল, ঠিকাদারের বাড়িতে হামলা : তদন্তের নির্দেশ
মো: শামসুল আলম খান : ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (মচিমহা) খাদ্য সরবরাহ ও এমএসআরের প্রায় ২৪ কোটি টাকার ২টি টেন্ডারের পিপিআর এ অসঙ্গতি থাকায় ঠিকাদারের লিগ্যাল নোটিশের প্রেক্ষিতে কর্তৃপক্ষ বাতিল করেছে। এ ঘটনার জের ধরে প্রতিপক্ষ একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন প্রথম শ্রেনীর ঠিকাদার আ: মান্নানের বাড়ীতে হামলা চালানোর ঘটনা ঘটেছে।
গত রবিবার রাত প্রায় ১০টার দিকে নগরীর মেছুয়া বাজারস্থ জিলাপট্টীর বাড়ীতে এ হামলার ঘটনা ঘটে।
জানাযায়, এ ঘটনায় ভুক্তভোগী ঠিকাদার ও ময়মনসিংহ পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান কোতয়ালী মডেল থানায় একটি জিডি দায়ের করলে ওসি কামরুল ইসলাম এসআই তানজিলকে ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।  
ঠিকাদার আ: মান্নানের অভিযোগ, একাধিকবার শর্ত পরির্বতন করে আইন বর্হিভূত কর্মকান্ডের মাধ্যমে নিজের পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ের দেয়ার পায়তাঁরার প্রেক্ষিতে লিগ্যাল নোটিশ করা হয়।
সূত্র জানায়, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শুকনা খাবার, মসলা, শাক-সবজী, ফলমূল, মাছ-মাংস, মুরগী, ডিম, রুটি-বিস্কুট, দুধ ও দুগ্ধজাত দ্রব্য ক্রয়ের জন্য গত ১৭ এপ্রিল কর্তৃপক্ষ একটি টেন্ডার আহবান করেন। ওই টেন্ডার দাখিলের নির্দেশ দেয়া হয়। কিন্তু আহবান করা টেন্ডারে ২০০৬-২০০৮ এর পিপিআর এ অসঙ্গতি থাকায় তৌফিক এন্টারপ্রাইজের মালিক তৌফিকুল ইবনে মান্নানের পক্ষে সুপ্রিমকোর্ট-হাইকোর্ট ডিভিশনের ব্যারিস্টার কাজী মইনুল হাসান সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিগ্যাল নোটিশ প্রদান করেন। এ নোটিশের প্রেক্ষিতে ১০ কোটি টাকার একটি টেন্ডার গত ১৬মে বাতিল করেন কর্তৃপক্ষ ।
অপরদিকে এমএসআর (ঔষধ, সার্জিক্যাল, গজ, বেন্ডিজ, তুলা ও ফার্নিসার সহ মালামাল) সরবরাহ করার জন্য গত ১৮ এপ্রিল অপর একটি টেন্ডার আহবান করা হয়। এ টেন্ডারেও পিপিআর এ অসঙ্গতি থাকায় ফরহাদ এন্টারপ্রাইজের পক্ষে অপর একজন আইনজীবী হাসপাতাল কর্তৃপক্ষকে টেন্ডার বাতিলের আহবান জানিয়ে লিগ্যাল নোটিশ দেয়। এর প্রেক্ষিতে গত ২১ মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রায় ১৪ কোটি টাকার অপর একটি টেন্ডার বাতিল করেন।  
টেন্ডার বাতিল বিষয়ে জানতে গতকাল বিকেল ৪টা ২৭মিনিটে একাধিকবার মচিমহার পরিচালকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। ফরহাদ এন্টাপ্রাইজের স্বাত্ত¡াধীকারী আ: মান্নান, জানান, টেন্ডাল বাতিলে ক্ষুব্ধ হয়ে একাধিক ঠিকাদারী সিন্ডিকেটের ৪০/৫০জন সন্ত্রাসী আমার বাড়ীতে হামলা করে ভাংচুরের চেষ্টা চালায়। এমনকি আমাকে প্রাণননাশের হুমকি ও পুত্রকে অপহরনের হুমকি দেয়। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা সন্ত্রাসীদের ভয়ে দোকানপাট বন্ধ করে চলে যায়। এ  ঘটনায় গত ২২ মে কোতয়ালী মডেল থানায় ১৫৬৫ নাম্বারে একটি জিডি দায়ের করা হয়েছে। এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হবে।’ তবে এ রির্পোট লেখা পর্যন্ত সৃষ্ট পরিস্থিতিকে ঘিরে থমথমে ভাব বিরাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
রাসেল ১২ ডিসেম্বর, ২০২০, ১০:৩২ পিএম says : 0
ঠিকাদারে ফোন নাম্বারটা আছে কি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন