শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তামীমের সেঞ্চুরিতে বাংলাদেশের রানের পাহাড়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ৮:১২ পিএম

স্পোর্টস রিপোর্টার : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে জয়ের জন্য ৩৪২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। ওপেনার তামীম ইকবালের সেঞ্চুরিতে (১০২) ভর করে ৯ উইকেট হারিয়ে ৩৪১ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশ।

গতকাল বার্মিংহামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলীয় ২৭ ও ব্যক্তিগত ১৯ রানে ওপেনার সৌম্য সরকারকে হারায় টাইগাররা। এরপর দ্বিতীয় উইকেটে ইমরুল কায়েসের সাথে ১২২ বালে ১৪২ রানের বড় জুটি গড়েন তামীম। ইমরুল ৮টি বাউন্ডারিতে ৬২ বলে ৬১ রান করে ফিরলেও সেঞ্চুরি তুলে নেন তামীম। তিন অংকে পা দিয়ে যদিও বড় ইনিংস খেলতে পারেননি তিনি। ১০২ রানে থামেন ড্যাশিং এই ওপেনার। তার ৯৩ বলের ইনিংসে দৃষ্টিনন্দন ৯টি চার ও ৪টি ছক্কা ছিলো।

দলীয় ২১৯ রানে তামীমের বিদায়ের পর দলকে ৯ উইকেটে ৩৪১ রানে নিয়ে গেছেন বাংলাদেশের মিডল-অর্ডার ব্যাটসম্যানরা। মুশফিকুর রহিম ৩৫ বলে ৪৬, সাকিব ২৭ বলে ২৩, মাহমুদউল্লাহ ২৪ বলে ২৯, মোসাদ্দেক হোসেন ১৫ বলে ২৬, মেহেদি হাসান মিরাজ ১৬ বলে ১৩, মাশরাফি ৮ বলে ১ ও সানজামুল শূন্য রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের জুনায়েদ খান ৪টি এবং হাসান আলী ও শাদাব খান ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ৫০ ওভারে ৩৪১/৯ (তামীম ১০২, সৌম্য ১৯, ইমরুল ৬১, মুশফিক ৪৬, সাকিব ২৩, মাহমুদউল্লাহ ২৯, মোসাদ্দেক ২৬, মিরাজ ১৩*, মাশরাফি ১, সানজামুল ০*; জুনাইদ, হাসান ২/৫৮ শাদাব ২/৫৫)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন