শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তবুও পারলো না বাংলাদেশের

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম



স্পোর্টস রিপোর্টার : ত্রিদেশীয় সিরিজে টানা জয়ের ধারা বাংলাদেশ ধরে রাখতে পারত চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচেও। পাকিস্তানের বিপক্ষে তামীম ইকবালের ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্স করেছিল তারা। কিন্তু শেষ কয়েক ওভারে এসে ফাহিম আশরাফের ব্যাটিং তাÐবে জয় হাতছাড়া হলো বাংলাদেশের। গতকাল বার্মিংহামের এজবাস্টনে পাকিস্তানের বিপক্ষে তারা হেরেছে ২ উইকেটে।
চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দুটি প্রস্তুতি ম্যাচ পেয়েছে বাংলাদেশ। প্রথমটিতে তামীমের সেঞ্চুরির সঙ্গে ইমরুল কায়েসের ফিফটি এবং মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে ৯ উইকেটে ৩৪১ রান করে তারা। তবুও জিততে পারলো না মাশরাফির দল। শেষ মুহূর্তের নাটকীয়তায় উল্টো ২ উইকেটে জয় পেয়ে গেলো পাকিস্তান।
মূলত ফাহিম আশরাফ নামে এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হওয়া এক অলরাউন্ডারের কাছে হারতে হলো মাশরাফিদের। ৩০ বলে ৬৪ রান করে ফাহিম আশরাফ এবং হাসান আলি ১৫ বলে ২৭ রান করে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে জয় উপহার দেন। শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১৩ রান। বল করতে আসেন মাশরাফি বিন মর্তুজা। ফাহিম আশরাফ প্রথম দুই বল থেকেই তুলে নিলেন ৯ রান। প্রথম বলে মারলেন ছক্কা। দ্বিতীয় বলে তিন। তৃতীয় বলে হাসান আলি মাশরাফিকে বাউন্ডারি মেরে ফিনিশিংয়ের কাজটি করে দেন। এর আগে অবশ্য শেহজাদ (৪৪), হাফিজ (৪৯), মালিক (৭২), ইমাদ ওয়াসিমদের (৪৫) অভিজ্ঞতায়ভরা ইনিংসগুলো সহায়ক ভুমিকা রেখেছিলো তাকে সাহস যোগাতে।
তবে হার-জিত বড় কথা নয়, প্রস্তুতি ম্যাচে ব্যাটিং প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিলো দু’দলই। আগামী ৩০ মে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ মাশরাফির দল মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন