শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

খেলাঘরকে টিকিয়ে দিলেন তানভির

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চ্যাম্পিয়ন্স ট্রফির ভিড়ে অনেকটাই আড়ালে তারকাহীন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। তবুও যেন ক্রিকেটাররা পন করেছেন আসরটিকে আলোয় নিয়ে আসার। হয় ব্যাটসম্যানদের রানের ঝংকারে কিংবা বোলারদের বিদ্যুত ঝলকানিতে প্রতিদিনই নতুন নতুন কাব্য লিখে চলেছে ঘরোয়া ক্রিকেট লিগের মর্যাদাকর এই আসরটি। এই যেমন গতকাল প্রথম ম্যাচেই রেলিগেশন লিগ শেষ করে দিলেন তানভির ইসলাম। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টিকে গেছে প্রথম বিভাগ থেকে উঠে আসা খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করেছিল খেলাঘর। প্রথম বিভাগ থেকে উঠে আসা আরেক দল পারটেক্সের পয়েন্ট ছিল ২, সমান পয়েন্ট নিয়ে রেলিগেশনের শঙ্কায় ওই পর্ব শেষ করেছিল ভিক্টোরিয়া। ঢাকার ক্লাব ক্রিকেটের অন্যতম বড় দল ভিক্টোরিয়া আর লড়াইয়ের সুযোগই পেল না। পারটেক্সের হারে দুই দলকেই নেমে যেতে হল প্রথম বিভাগে।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গতকাল টস জিতে ব্যাট করতে নেমে ২৫ ওভার ১ বলে চলতি আসরের সর্বনিম্ন ৭৩ রানে অলআউট হয়ে যায় পারটেক্স। লিজেন্ডস অব রূপগঞ্জের ৮৪ ছিল আগের সর্বনিম্ন। শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পারটেক্স। গড়ে উঠেনি তেমন কোনো জুটি। দুই অঙ্কে যান মোটে তিন জন, তাদের কেউ যেতে পারেননি ত্রিশের ঘরে। সর্বোচ্চ ২৭ রান অধিনায়ক ইরফান শুক্কুরের। তার সঙ্গে রাকিন আহমেদের ৩১ রানের জুটিই সেরা। বিশের ঘরে যেতে পারেনি আর কোনো জুটি। ১৮ রানে ৬ উইকেট নিয়ে খেলাঘরের সেরা বোলার তানভির। দারুণ বোলিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই। এবারের লিগ দিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষিক্ত এই তরুণ টুর্নামেন্ট শেষ করলেন ১৪.২৬ গড়ে ২৬ উইকেট নিয়ে।
জবাবে ১৫ ওভার ১ বলে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় খেলাঘর। ৩৮ বলে তিনটি চার আর একটি ছক্কায় ৩৪ রান করেন রবিউল ইসলাম রবি। তিনটি চারে ২৩ রানে অপরাজিত থাকেন অমিত মজুমদার।
সংক্ষিপ্ত স্কোর
পারটেক্স স্পোর্টিং ক্লাব : ২৫.১ ওভারে ৭৩ (ইরফান ২৭, জুবায়ের ১১, মাসুম ১২*, রাজিবুল ৯; ডলার ২/২২, রবি ১/১৩, তানভির ৬/১৮, মেনারিয়া ১/১১)।
খেলাঘর সমাজ কল্যাণ সমিতি : ১৫.১ ওভারে ৭৭/২ (রবি ৩৪, সালাউদ্দিন ১৫, অমিত ২৩*; ইমরান ১/১৮, মাসুম ১/৮)।
ফল : খেলাঘর ৮ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : তানভির ইসলাম (খেলাঘর)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন