বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোহলির রেকর্ড ভাঙলেন আমলা

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সিরিজের দ্বিতীয় ম্যাচে দুই টি-টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান ডেভিড মিলার ও ক্রিস মরিস ক্রিজে থেকেও ৬ বলে ৭ রান নিয়ে জেতাতে পানেননি দলকে। সিরিজ হারও নিশ্চিত হয় ঐদিনই। দক্ষিণ আফ্রিকার কাছে গতকালের ম্যাচটি ছিল তাই চ্যাম্পিয়ন্স লিগের আগে শেষ প্রস্তুতি। সাথে দুই ম্যাচেই জয়ের কাছে গিয়ে হারের তিক্ত জ্বালা তো ছিলই। সেই রেশে গতকাল লর্ডসে ইংল্যান্ডকে তুলোধুনো করে ৭ উইকেটে জিতেছে প্রোটিয়ায়া। তাতে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশও তারা এড়ালো ২-১ ব্যবধানে।
ফল দিয়ে অবশ্য ম্যাচর আসল চিত্র বোঝানো সম্ভব নয়। টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ২০ রানে ৬ উইকেট হারায় ইংলিশরা। এর মধ্যে কাসিগো রাবাদা একাই নেন ৪ উইকেট। শুরু হয় সর্বনি¤œ ইনিংসের রেকর্ডের পাতায় উঁকি মারা। কিন্তু শেষ পর্যন্ত লজ্জা থেকে ইংলিশদের রক্ষা করে সপ্তম উইকেটে উইলি-বেয়ার’শর ৬২ রানের জুটি। বেয়ার’শ করেন সর্বোচ্চ ৫১ রান। পরে অভিষিক্ত ডোনাল্ড জোন্সের অপরাজিত ৩৭ রানে ভর করে ৩১.১ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ১৫৩ রান করে তারা। রাবাদার পর সমান ৩টি করে উইকেট নিয়ে ধ্বংসযজ্ঞে যোগ দেন ওয়েন পার্নেল ও কাশেভ মহারাজ।
লক্ষ্যে পৌঁছাতে একদম বেগ পেতে হয়নি এবি ডি ভিলিয়ার্স বাহিনীর। ২৮.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে তারা। সর্বোচ্চ ৫৫ রান করেন হাশিম আমলা। ৫৪ বলে ১১ চারে গড়া এই ইনিংসের পথে বিরাট কোহলিকে (১৬১) পিছনে ফেলে দ্রæততম সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করেন আমলা (১৫০)। ফলে ২ থেকে ৭ সহ¯্র রানের দ্রæততম সব রেকর্ডই এখন আমলার দখলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন