শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

নাগরিক সেবা সুনিশ্চিত করতে রাসিক বদ্ধপরিকর

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগরীতে নির্বিঘেœ যান ও জন চলাচলের স্বার্থে ‘যানজট মুক্ত ও শব্দদূষণ প্রতিরোধ’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল। রাজশাহী সিটি কর্পোরেশনের যোগাযোগ স্থায়ী কমিটির উদ্যোগে কমিটির সভাপতি ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীম। নগরভবন সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
সভায় মহানগরবাসী ও যানবাহন নির্বিঘেœ চলাচল নিশ্চিতকরণ, শব্দদূষণ রোধ ও পরিবেশ রক্ষায় করণীয় বিষয়ে মতামত ব্যক্ত করেন অংশগ্রহণকারীরা। উচ্চ শব্দের হর্ণ ব্যবহারের প্রতিরোধ, ফুটপাত দখলমুক্তকরণ, অবৈধ যান চলাচল বন্ধ, রাস্তার ধারে নির্মাণ সামগ্রী বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে আহ্বান জানান তারা। প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীম সকলের সহযোগিতা কামনা করে বলেন, আমরা মহানগরীকে এগিয়ে নিয়ে যেতে চাই। নাগরিক সেবা সুনিশ্চিতকরণের লক্ষ্যে করণীয় সকল পদক্ষেপ গ্রহণে আশ্বাস দিয়ে বলেন, ব্যাটারীচালিত দুই সিটের রিক্সা চলাচল বন্ধ করা হবে। অটোরিক্সা জোড়-বিজোড় নম্বর দুইভাগে বিভক্ত করে চালানোর ব্যবস্থা করা হবে। ফুটপাতকে দখলমুক্ত করা হবে। তিনি আশা প্রকাশ করেন আমরা প্রত্যেকেই নিজ নিজ দায়িত্ব পালনে আন্তরিক ও যত্মবান হবো। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকব। সকলে মিলে মিশে নগরীকে এগিয়ে নিয়ে যাব।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর সর্বজনাব মোঃ আব্দুস সোবহান লিটন, এসএম মাহাবুবুল হক পাভেল, এ কেএম রাশেদুল হাসান টুলু, মোঃ হাবিবুর রহমান, আশরাফুল হাসান বাচ্চু, মুসলিমা বেগম বেলী, নাজমা খাতুন, তাহেরা বেগম মিলি, নাসিরা খানম, মমতাজ মহল লাইলী, রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা খন্দকার মাহাবুবুর রহমান, মহানগর পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর নজরুল ইসলাম, রাজশাহী ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ সাদরুল ইসলাম প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন