শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ গ্রাম লন্ডভন্ড সহস্রারাধিক ঘরবাড়ী বিধ্বস্ত : নিহত ১ আহত ১৫

নেত্রকোনায় প্রলয়ংকরী ঘূর্ণিঝড়

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম


নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার তেলিগাতী ও দুওজ ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে ১০টি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। ঝড়ে একজন মহিলা নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়ছে।
এলাকাবাসী ও প্রশাসনিক সূত্রে জানা যায়, গতকাল শনিবার দুপুর দেড়টার দিকে হঠাৎ করে কালো মেঘে আকাশ ঢেকে যায়। মূহুর্তে শুরু হয় প্রলয়ংকরী ঘূর্ণিঝড়। মাত্র তিন মিনিট স্থায়ী ঘূর্ণিঝড়ে নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার তেলিগাতী এবং দুওজ  ইউনিয়ন ও মদন উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নের ১০টি গ্রাম লন্ডভন্ড হয়ে যায়। ঝড়ে তেলিগাতী ডিগ্রি কলেজ, তেলিগাতী বিএনএইচকে একাডেমীসহ বহু শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রায় সহ¯্রাধিক কাঁচা পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ে অসংখ্য গাছপালা উপড়ে পড়েছে। ভেঙে পড়েছে অসংখ্য বৈদ্যুতিক খুটি। ঝড়ের সময় ঘরের নিচে ছাপা পড়ে গোবিন্দশ্রী ইউনিয়নের কদমশ্রী গ্রামের মঞ্জু মিয়ার স্ত্রী নুরুন্নাহার (৪৫) ঘটনাস্থলেই নিহত হয়। এছাড়াও ঝড়ের সময় গাছ পালা ও ঘরের নিচে ছাপা পড়ে কম পক্ষে ১৫ জন আহত হয়েছে। তাদেরকে আটপাড়া ও নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।  
তেলিগাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হাসান জানান, দুপুর দেড়টার দিকে মাত্র কয়েক মিনিট স্থায়ী প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে সবকিছু লন্ডভন্ড হয়ে গেছে। ঝড়ে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত গ্রামগুলো হচ্ছে তেলিগাতি বাজার, তেলিগাতী, পূর্ব হাতিয়র, পশ্চিম হাতিয়র, মাটিকাটা, বিজয়পুর, গন্ধবপুর, বালিকান্দি, সিদ্ধরপুর, দুওজ ইউনিয়নের ইকরাটিয়া, কামারগাতি ও মদন উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নের কদমশ্রী। ঝড়ে  তেলিগাতি ডিগ্রী কলেজের টিনের ছাল এবং তেলিগাতী বি এন এইচ কে একাডেমীর টিনসেড ঘর বিধ্বস্ত হয়।  ঘূর্ণিঝড়ের খবর পেয়ে জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান সাথে সাথে ঝড় বিধ্বস্ত আটপাড়া ও মদনের সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ এলাকায় ছুটে যান। তিনি ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠার জন্য প্রয়োজনীয় সাহায্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় তিনি নিহত নুরুন্নাহারের পরিবারকে লাশ দাফনের জন্য নগদ ১০ হাজার এবং আহত পরিবারগুলোকে নগদ ৫ হাজার টাকা প্রদান করেন।  

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন