শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার শুধু রাজনৈতিক দলের উপর আক্রমণ নয়, ধর্মীয় অনুষ্ঠানের উপরও আক্রমণ করছে -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : রাজনৈতিক কর্মসূচির পর এখন বিভিন্ন স্থানে বিএনপি আয়োজিত ইফতার মাহফিলেও ক্ষমতাসীনরা বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি তিনি বলেন, কোথাও কোথাও অনুমতি দিচ্ছে না, কোথাও কোথাও সরকারি দলের সঙ্গে যোগসাজশ করে পুলিশ চড়াও হচ্ছে, আক্রমণ হচ্ছে। এই ধরনের আক্রমণ বা বাধা প্রদান শুধু রাজনৈতিক দলের উপর আক্রমণ নয়, ধর্মীয় অনুষ্ঠানের উপরও আক্রমণ।
গত শুক্রবার ঢাকার কেরানীগঞ্জে স্থানীয় বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে ক্ষমতাসীন দলের হামলার প্রতিবাদে গতকাল শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। কেরানীগঞ্জের হজরতপুর ইউনিয়ন বিএনপির ইফতার মাহফিলে হামলার পাশাপাশি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের বাড়িতেও হামলার ঘটনা ঘটে।
মির্জা ফখরুল বলেন, সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করার জন্যে অত্যাচার-নির্যাতন চালিয়ে পুরোপুরি বিরোধীদলকে নিষ্ক্রিয় করে দিতে চায়। আওয়ামী লীগ গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে, জনগণ তাদের সঙ্গে নেই।
তিনি বলেন, আমানউল্লাহ আমান একজন প্রতিথযশা রাজনীতিবিদ, ডাকসুর ভিপি ছিলেন। তার বাড়িতে আক্রমণ হয়েছে। এই থেকে বোঝা যায়, কোনো দলের রাজনৈতিক নেতা বা কর্মী  কেউই এখন নিরাপদ নয়। তিনি বলেন, আমরা মনে করি, সরকার ও সরকারি দলের এহেন কর্মকান্ড গণতন্ত্রের জন্য শুভ নয়। এই থেকে প্রমাণিত হচ্ছে, দেশে গণতন্ত্র নাই। গণতন্ত্রকে তারা ধ্বংস করছে। জনবিচ্ছিন্ন হয়েই সরকার হামলা-আক্রমণের পথ বেছে নিচ্ছে বলে মন্তব্য করেন ফখরুল।
রাঙামাটিতে পাহাড়িদের শতাধিক বাড়ি ঘর পুড়িয়ে দেয়ার ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে এর তদন্তও দাবি করেন বিএনপি মহাসচিব।
সংবাদ সম্মেলনে আমানউল্লাহ আমান ছাড়া আরও ছিলেন আহমেদ আজম খান, হাবিবুর রহমান হাবিব, শামসুল আলম, মোয়াজ্জেম হোসেন আলাল, আসাদুল করীম শাহিন, শাম্মী আখতার,  মোরতাজুল করীম বাদরু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন