শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিটিভির তিনজনের বিরুদ্ধে করা মামলা খারিজ

নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে আযান প্রচার

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে মাগরিবের আযান প্রচারের ঘটনায় বিটিভির তিনজনের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করেছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ এ আদেশ দেন। এরআগে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে বাদী হয়ে এনামুল হক খান শিশির নামের এক আইনজীবী বিটিভির চেয়ারম্যান, মহা-পরিচালক ও সংবাদপাঠকের বিরুদ্ধে মামলা করেন।
খারিজ আদেশে বলা হয়েছে, বাংলাদেশ টেলিভিশনের দ্বারা ইচ্ছাকৃতভাবে মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত করা হয়েছে মর্মে প্রতীয়মান হয় না। নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে মাগরিবের আযান প্রচারের ঘটনায় বাংলাদেশ টেলিভিশন কর্তপক্ষের কর্তব্য কর্মে অবহেলা মর্মে প্রতীয়মান হয়। যার জন্য তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের সুযোগ রয়েছে। তাই ফৌজদারী কার্যবিধির ২০৩ ধারার বিধান মতে অভিযোগটি খারিজ করা হল।
এরআগে ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী শনিবার ঢাকায় ইফতারের সময় ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু ইফতারের নির্ধারিত ৬টা ৪৬ মিনিটের পরিবর্তে রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভি ৬টা ৩৫ মিনিটেই আযান প্রচার করে। এতে ধর্মপ্রাণ রোজাদার মানুষ চরম বিভ্রান্তিতে পড়ে। পরে এ ঘটনায় আদালতে মামলা হয়।
মামলা সুত্রে জানাগেছে, ঘটনার দিন শনিবার পরিবারসহ বাড়িতে ইফতারের আগ মুহুর্তে রোজাদারদের নিয়ে নির্দিষ্ট সময়ের জন্য অপেক্ষা করতে থাকে। তখন বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) ইফতারের পূর্ববর্তী ধর্মীয় অনুষ্ঠান স¤প্রচার হচ্ছিল। কিন্তু ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচারিত হলে বাদীসহ পরিবারের সকল রোজাদার ইফতার শুরু করে। পরবর্তীতে ঘড়ি দেখে তিনি  বিহŸল হয়ে পড়েন। মুসলিম প্রধান বাংলাদেশে অধিকাংশ মানুষ রোজা রেখে ভুল সময়ে আযান প্রচার করে বিটিভি মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত করার জন্যই ইচ্ছাকৃতভাকে বিভ্রান্ত করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
arif ৫ জুন, ২০১৭, ১১:৩৩ এএম says : 0
That means BTV has some(!!!) viewers.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন