শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছে ১৪ দল

পাহাড়িদের বাড়িঘরে আগুন দেয়ার ঘটনা

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেয়ার ঘটনায় দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছে চৌদ্দ দল। গতকাল রোববার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ দাবি করেন ১৪ দলের মুখপাত্র আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দু-দিন আগে রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেয়ার ঘটনায় আমারা ১৪ দল তীব্র নিন্দা জানাই। দোষী ব্যক্তি চিহ্নিত হওয়ার আগে কেন এমন কাÐ। আইনের মাধ্যমে যারা আগুন দিয়েছে তাদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।
সরকারের পূর্বপ্রস্তুতি থাকার কারণে গত মঙ্গলবার ভোরে কক্সবাজার-চট্টগ্রাম উপকূলে প্রবল ঘূর্ণিঝড়  মোরার আঘাতে ক্ষয়ক্ষতি কম হয়েছে বলে দাবি করেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী নাসিম। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে পূর্ব প্রস্তুতি ও আগাম সতর্কতার কারণে ভয়াবহ ক্ষয়ক্ষতি থেকে রেহাই পেয়েছি। আমাদের দলের নেতারা চারটি টিমে প্রত্যেকটি স্পটে গিয়ে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে। তাই মানুষ আশ্বস্ত হয়েছে।
১৪ দলের পক্ষ থেকে একটি টিম ৭ জুন ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যাবে বলেও জানান নাসিম। তিনি আরও জানান, রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেয়ার ঘটনায় পরিদর্শনে ৬ জুন ১৪ দলের অপর একটি টিম যাবে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুখে বাজেট নিয়ে কোন কথা মানায় না দাবি করে নাসিম বলেন, খালেদা সরকারের সময় তারা হাওয়া ভবন তৈরি করে দেশের অর্থনীতির চাকা বন্ধ করে দিয়েছিল। তারা (বিএনপি) সবসময়ই যা বলে নেতিবাচক ভাবে বলে। তাই তাদের মুখে বাজেট নিয়ে কোন কথা মানায় না। বাজেটের কিছু না বুঝে বিএনপি চেয়ারপারসন ইফতারের আগ মূহুর্তে মিথ্যাচার করেছেন বলেও দাবি করেন ১৪ দলের মুখপাত্র নাসিম।
এর আগে জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলামের সভাপতিত্বে ১৪ দলের বৈঠকে উপস্থিত ছিলেন জাসদের একাংশের সভাপতি শরিফ নূরুল আম্বিয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, সংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ ১৪ দলের  নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন