বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন বাদল দা’

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সিঙ্গাপুরে চিকিৎসাধীন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ও ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি এবং ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের স্থায়ী সদস্য বাদল রায়ের সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে সম্মিলিত ক্রীড়া পরিবার আয়োজিত এই দোয়া মাহফিলে দেশের একঝাঁক তারকা ক্রীড়াবিদ ও সংগঠকরা অংশ নেন।
গত ৫ জুন দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর ওয়ারিস্থ নিজ বাসভবনে আকস্মিক ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন সাবেক তারকা ফুটবলার বাদল রায়। সঙ্গে সঙ্গে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানকার আইসিইউতে রাখা হয় বাফুফের টানা তিনবারের সহ-সভাপতিকে। চিকিৎসকেরা জানান, তার মস্তিস্কে মৃদু রক্তক্ষরণ হয়েছে। তার জ্ঞান থাকলেও শরীরের বাঁম দিকের কিছুটা অংশ অবশ রয়েছে। বাদল রায়ের সার্বিক অবস্থা ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং বাফুফের সদস্য হারুনুর রশিদ। তার মাধ্যমেই প্রধানমন্ত্রী জানতে পারেন স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বাদল রায়ের অবস্থার অবনতি হয়েছে। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরিৎ নির্দেশ দেন উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর পাঠাতে। গত বুধবার সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সে করে সাবেক এই তারকা ফুটবলারকে সিঙ্গাপুরের গেøনঈগলস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডা. টিমোথি লি’র অধীনে প্রায় ৪ ঘন্টা ধরে বাদল রায়ের মস্তিস্কে সফল অস্ত্রোপচার করা হয়। বর্তমানে ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছেন। সিঙ্গাপুরে চিকিৎসাধীন বাদল রায়ের সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিত করতে এবং চিকিৎসার সার্বিক ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাতেই এই আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে বাদল রায়ের পূর্ণ সুস্থতা কামনা করে মোনাজাত হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শুধু ক্রীড়াঙ্গনের মানুষদের নয়, সাংস্কৃতিক জগতের ব্যক্তি ও সাংবাদিকদেরও বিপদে-আপদে সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে থাকেন। বাদল রায়কে তিনি যেভাবে সাহায্য করেছেন, তা স্মরণীয় হয়ে থাকবে।’ যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি বলেন, ‘বাদল রায়ের সিঙ্গাপুর থেকে সুস্থ দেহে ফিরে আসুন, এজন্য দেশবাসীর নিকট দোয়া কামনা করছি।’ হারুনুর রশিদ বলেন, ‘আমরা সবাই বাদল রায়ের সুস্থতার জন্য দোয়া করছি সব সময়। তবে বাদলের যে অবস্থা ছিল যদি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে না পাঠাতেন, তাহলে আমার মনে হয় বাদলকে বাঁচানো কঠিন হতো। তাই আমরা সবাই প্রধানমন্ত্রীর প্রতি চিরকৃতজ্ঞ। তার চিকিৎসার ব্যাপারে সাংবাদিকদের অবদানও অনস্বীকার্য।’
এ সময় সাবেক ও বর্তমান ক্রীড়াবিদ এবং সংগঠকদের মধ্যে উপস্থিত ছিলেন সাইদুর রহমান প্যাটেল, বশির আহমেদ, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, আক্তার হোসেন, আবদুল গাফফার, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, কায়সার হামিদ, মেহরাব হোসেন অপি, ইঞ্জিনিয়ার গোলাম মোঃ আলমগীর, হাসানুজ্জামান খান বাবলু, অশোক কুমার বিশ^াস, আসাদুজ্জামান কোহিনুর, মোঃ ইয়াহিয়া, আহমেদুর রহমান বাবলু, খাজা রহমতউল্লাহ, কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল, ইন্তেখাবুল হামিদ অপু, ইমতিয়াজ খান বাবুল, তাবিউর রহমান পালোয়ান, কামরুন নাহার ডানা, শওকত আলী খান জাহাঙ্গীর, সুরভী মোনেম, সত্যজিৎ দাস রূপু, সৈয়দ রুম্মন বিন রওয়ালী সাব্বির, , ফজলুর রহমান বাবুল, অমলেশ সেন, মোশারফ বাদল, মাহবুব হোসেন রক্সি, আসিফুল হাসান, সৈয়দ গোলাম জিলানী, জামাল হায়দার, খন্দকার ওয়াসিম ইকবাল, ইব্রাহিম নেসার, আলফাজ, সেলিম, মাহবুবা বেলী, আরমান মিয়া, শেখ মোহাম্মদ আসলাম, ইমতিয়াজ সুুলতান জনি, খোরশেদ আলম বাবুল, ইমতিয়াজ আহমেদ নকীব, ইকবাল হোসেন, রাজিয়া সুলতানা অনু, আমির হোসেন পাটোয়ারি, গাজী আশরাফ হোসেন লিপু, শাহ আলম চৌধুরী, আব্দুর রহিম, অমিত খান শুভ, ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান টিপু, শোয়েব ভুইয়া, বাহার, রিয়াজুল কবির কাওয়ার, নুরুল আলম চৌধুরী, শাকিল মাহমুদ চৌধুরী, মনজুরুল করিম মনজু, সাখাওয়াত হোসেন শাহীন, ইলিয়াস হোসেন, কামরুল ইসলাম কিরণ, হামিদা বেগম, হাজী সাব্বির হোসেন, আবদুর রশিদ সেরনিয়াবাত, আবদুল জলিল, আহসান উল্লাহ মন্টু, মুনীর হোসেন, এ বি সাইফ মোল্লা, ইকবাল হোসেন ও বি এ জোবায়ের নিপু।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন