শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনা-ব্রাজিলের বড় জয়

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তারকা খেলোয়াড়দের সবাই ছিলেন বিশ্রামে। কিন্তু তা বড় জয়ে বাধা হতে পারেনি আর্জেন্টিনা ও ব্রাজিলের জন্য। আন্তর্জঅতিক প্রীতি ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৪-০ গোলে হারিয়েছে ব্রাজিল। আরেক স্বাগতিক সিঙ্গাপুরকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।
ফিফা র‌্যাংকিংয়ের ১৫৫ নম্বর দলের সাথে দুই নম্বর দলের লড়াইটা হওয়ার কথা ছিল এমনই। লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েইন, নিকোলাস ওটোমেন্ডি, হাভিয়ের মাচেরানো, সার্জিও আগুয়েরোদের ছাড়াই গোল-উৎসব করে জর্জ সাম্পাওলির আর্জেন্টিনা। আর্জেন্টিনায় এদগার্দো বাউজা অধ্যায়ের পর সাম্পাওলির এটি দ্বিতীয় ম্যাচ ও জয়। প্রথম ম্যাচে তার দল হারিয়েছিল চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলকে।
দ্বিতীয়ার্ধে তার দলের হয়ে গোল-উৎসব শুরু করেন এই ম্যাচ দিয়েই জাতীয় দলে অভিষিক্ত আটলান্টা মিডফিল্ডার আলেসান্দ্রো গোমেস। এরপর একে একে স্কোরবোর্ডে নাম খেলান রোমা মিডফিল্ডার লিওনার্দো পারেদেস, রিভার প্লেট ফরোয়ার্ড লুকাস অলারিও ও পিএসজি তারকা এঞ্জেল ডি মারিয়া। প্রথমার্ধে রোমা ডিফেন্ডার ফ্রেডরিকো ফাজিও ও সেভিয়া মিডফিল্ডার জোকুইন কোরেয়ার গোলে এগিয়ে ছিল দলটি। ৮৪ শতাংশ সময়ই বল ছিল আর্জেন্টিনার দখলে।
সেই হিসাবে প্রথম সারির দলই মাঠে নামিয়েছিলেন তিতে। নেইমার আগে থেকেই ছিলেন না, গ্যাব্যিয়েল জেসুজ চোটের কারণে মাঠের বাইরে। বাকিদের নিয়েই পরিকল্পনা সাজান তিতে। ম্যাচের আগে অস্ট্রেলিয়া কোচ লড়াইয়ের যে কঠিন বানী আওড়েছিলেন তা মুছে দিতে তাই একদম সময় নেয়নি সেলেসাওরা। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মাত্র ১০ সেকেন্ডের মাথায় ডিয়াগো সুজার গোলে উৎসব শুরু করে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দলের চতুর্থ গোলটিও করেন ব্রাজিলিয়ান ক্লাব রেসিফের এই মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে বাকি গোল দুটি করেন পিএসজি ডিফেন্ডার থিয়াগো সিলভা ও শাখতার দোনেৎস মিডফিল্ডার তাইসন।
আগামী ১৭ জুন থেকে রাশিয়ায় অনুষ্ঠেয় কনফেডারেশন কাপে অংশ নেওয়ার আগে নিজেদের শক্তি সম্পর্কে একটা ধারণা পেল অস্ট্রেলিয়া। ১৯৯৫ সালের পর এই প্রথম আসরে সুযোগ পায়নি ব্রাজিল। নেইমারদের পরবর্তি ম্যাচ আগামী আগস্টে, বিশ্বকাপ বাছাই পর্বে। এ নিয়ে অবশ্য তাদের না ভাবলেও চলবে। বিশ্বকাপের টিকিট যে ইতোমধ্যে হাতে পেয়ে গেছে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন