শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেরা একাদশে তামিম, দ্বাদশ খেলোয়াড় কোহলি

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের দুই ফাইনালিস্ট। আগের দিন স্বাগতিক ইংল্যান্ডকে বিদায় করে প্রথমবারেরমত আসরের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। আর গতকাল বাংলাদেশকে হারিয়ে শিরোপা লড়াইয়ে চিরপ্রতিদ্ব›দ্বীদের প্রতিপক্ষ হয়েছে ভারত। তরে তার আগে সেমিফাইনাল পর্যন্ত পারফরম্যান্স বিবেচনা করে চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। একাদশে সর্বোচ্চ চারজন ক্রিকেটার ইংল্যান্ডের। ভারত, বাংলাদেশ, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকে একাদশে স্থান পেয়েছেন একজন করে। তবে সবচেয়ে আলোচিত খবর, ওয়ানডে র‌্যাংকিংয়ের ব্যাটিংয়ে শীর্ষ বাছাই বিরাট কোহলি আছেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে!

ক্রিকেট অস্ট্রেলিয়ার বাছাইকৃত সেরা একাদশে দুই উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে আছেন ভারতের শিখর ধাওয়ান ও বাংলাদেশের তামিম ইকবাল। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক শিখর ধাওয়ান ও তৃতীয় সর্বোচ্চ রানের মালিক তামিম ইকবালকে বেঁছে নিতে খুব বেশি অসুবিধা হয়নি নির্বাচকদের।
টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন জায়গা পেয়েছেন দলের গুরুত্বপূর্ণ তিন নম্বর পজিশনে। ইংল্যান্ডের জো রুট চারে ও ইংলিশ অধিনায়ক ওয়েন মরগ্যান পাচে। অধিনায়কত্বের ভারও পেয়েছেন মরগ্যান। দলে প্রথাগত অলরাউন্ডারের জায়গাতে আছেন ইংল্যান্ডের বেন স্টোকস। অস্ট্রেলিয়াকে বিদায় করে দেওয়া ইনিংস(১০২*) খেলে হয়েছিলেন ম্যাচসেরা। নিউজিল্যান্ডের বিপক্ষেও করেছিলেন ৪৮ রান।
উইকেটরক্ষক হিসেবে দলে স্থান পেয়েছেন শ্রীলঙ্কার নিরোশান ডিকওয়েলা। ৪টি ক্যাচ নেওয়া ডিকওয়েলা পাকিস্তানের বিপক্ষে ৭৩ রান করে নিজের ব্যাটিং সক্ষমতা দেখিয়েছেন। তাছাড়াও অনেক বেশি ইংলিশ ক্রিকেটার দলে জায়গা পাওয়াতেই হয়তো জস বাটলারকে বিবেচনা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের আদিল রশিদ, পাকিস্তানের হাসান আলী, অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড ও দক্ষিণ আফ্রিকার মর্নে মরকেল বল হাতে দারুণ পারফর্ম করে একাদশে বোলার হিসেবে সুযোগ পেয়েছেন।


চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ (অর্ডার অনুপাতে)
শিখর ধাওয়ান (ভারত), তামিম ইকবাল (বাংলাদেশ), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), এউইন মরগ্যান (অধিনায়ক/ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক/শ্রীলঙ্কা), আদিল রশিদ (ইংল্যান্ড), হাসান আলি (পাকিস্তান), জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া) ও মর্নে মরকেল (দক্ষিণ আফ্রিকা)।
দ্বাদশ খেলোয়াড় : বিরাট কোহলি (ভারত)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন