শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যবধান গড়লেন রোনালদোই

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মাঠের বাইরে তাকে নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। কর ফাঁকির মামলায় ফেঁসে যেতে পারেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেক্ষেত্রে রিয়াল মাদ্রিদও ছাড়তে পারেন বলে গুঞ্জন ভেসে বেড়াচ্ছে ফুটবল পাড়ায়। কিন্তু এর কোন কিছুই পর্তুগিজ ফরোয়ার্ডের মাঠের পারফর্ম্যান্সে প্রভাব ফেলতে পারেনি। কনফেডারেশন্স কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও ছিলেন নায়কের ভুমিকায়। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে পরশু তার করা একমাত্র গোলেই জিতেছে পর্তুগাল।
স্বাগতিকদের বিপক্ষে আসরের অন্যতম ফেভারিটদের ম্যাচ হওয়াই গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। গোলের দেখা না পেলেও ইউরো চ্যাম্পিয়নদের সাথে পাল্লা দিয়ে লড়ে গেছে রাশিয়া। ৪৯ শতাংশ বলের দখল রেখে গোলমুখে ১০টি শটও নেয় তারা। কিন্তু দুর্ভাগ্যবসত এর কোনটিই লক্ষ্যে ছিল না।
মেক্সিকোর বিপক্ষে ম্যাচসেরা হলেও ঐদিন গোলের দেখা পাননি রোনালদো। এদিন সেই অক্ষেপ ঘোঁচাতে তাই সময় নেন মাত্র আট মিনিট। রাফায়েল গুয়েরেইরোর ক্রস থেকে রোনালদোর হেড রাশিয়ান গোলরক্ষক ইগোর আকিনফিভকে পরাস্ত করে। শততম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা রাশিয়ান অধিনায়কের জন্য ম্যাচের শুরুটা তাই মোটেই সুখকর ছিল না। প্রথমার্ধে রোনালদোর এই গোল ছাড়া উল্লেখযোগ্য আর কোন আক্রমন করতে পারেনি দু’দল। বিরতির ঠিক পরপরই আন্দ্রে সিলভার শক্তিশালী হেড এক হাতে রক্ষা করেন আকিনফিভ।
শেষ দিকে সমতায় ফেরার সহজ কয়েকটি সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু সেই সুযোগ তারা কাজে লাগাতে পারেনি। ৩২ বছর বয়সীর করা একমাত্র গোলেই তাই ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। এই জয় ক্ষনিকের জন্য ‘এ’ গ্রæপের শীর্ষেও তুলেছিল ফার্নান্ডো সান্তোসের দলকে। কিন্তু দিনের অপর ম্যাচে নিউজিল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে তাদের সমান ৪ পয়েন্ট নিয়েও গোল ব্যাবধানে এগিয়ে গ্রæপের শীর্ষে উঠে আসে মেক্সিকো।
লিডস ইউনাইটেড খেলোয়াড় ক্রিস উডসের গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল কিউইরা। কিন্তু বেনফিকার রাউল জিমেনেস ও ওরিবে পেরেলতার গোলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নেয় মেক্সিকো। তবে ম্যাচটি দর্শকদের কাছে স্বরণীয় হয় থাকবে মাঠের মধ্যে ঘটে যাওয়া করেকটি অনাকাঙ্খিত ঘটনার কারণে। প্রতিপক্ষের জার্সি ধরে টানাটানির জের ধরে দু’দলের খেলোয়াড়দের মধ্যে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভিডিও রেফারির সহায়তায় মেক্সিকো গোলরক্ষক ডিয়াগো রায়েস, নিউজিল্যান্ড ডিফেন্ডার মিচেল বক্সাল ও মেক্সিকান ডিফেন্ডার হেক্টর হেরেইরাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি।
হারলেও এখনো শেষ চারের আশা শেষ হয়ে যায়নি রাশিয়ার। দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে তারা। সমান সংখ্যক ম্যাচে পয়েন্টশূন্য নিউজিল্যান্ডের বিদায় নিশ্চিত। আগামীকাল রাশিয়ার প্রতিপক্ষ গ্রæপের শীর্ষ দল মেক্সিকো। আসরে টিকে থাকতে এদিন জিততেই হবে স্বগতিকদের। একই সময়ে গ্রæপের অপর ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও পর্তুগাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন