শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পার্বত্য অঞ্চলে আঞ্চলিক দলগুলোর অস্ত্র ও চাঁদাবাজির শাসন চলছে -দীপঙ্কর তালুকদার

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাঙ্গামাটি জেলা সংবাদদাতা : পার্বত্য অঞ্চলে সেনা নয়, আঞ্চলিক দলগুলোর অস্ত্রবাজি ও চাঁদাবাজির শাসন চলছে বলে অভিযোগ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের মানুষের উপর আঞ্চলিক সংগঠনগুলো যেভাবে শাসন চালাচ্ছে এই শাসন পার্বত্য অঞ্চলের সেনা শাসনের চাইতেও করুণ হয়ে দাঁড়িয়েছে। পাহাড়ের সাধারণ মানুষ আজ তাদের অত্যাচারে নির্যাতনে নিষ্পেষিত হয়ে আছে। এই মানুষগুলোকে তাদের অত্যাচার নির্যাতন থেকে মুক্ত করতে তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঠে কাজ করার আহ্বান জানান।
গতকাল রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান ও বাঘাইছড়ি আ’লীগ সভাপতি বৃষ কেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিন পার্বত্য জেলার মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ মুছা মাতব্বর, কাউখালী উপজেলা সভাপতি ও জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, বাঘাইছড়ি উপজেলার সাবেক সাধারণ সম্পাদক জাফর আলী, বর্তমান সাধারণ সম্পাদক আলী হোসেন বক্তব্য রাখেন।
দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চলে আওয়ামী লীগের উন্নয়ন দেখে আঞ্চলিক দলগুলোর মাথা খারাপ হয়ে গেছে। তার কারণে উপজাতীয় লোকদের আমাদের কোন কর্মকা-ে আসতে দিচ্ছে না। আওয়ামী লীগ যে কোন অনুষ্ঠানের আয়োজন করলে উপজাতীয় গ্রামগুলোতে অস্ত্রের মহড়া দিয়ে লোকজনকে হুমকি প্রদর্শন করছে।
পরে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয়ের উদ্বোধন করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও মহিলা এমপি ফিরোজা বেগম চিনু।
 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন