শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাজ্যে আইএসের ভয়াবহ হামলার আশংকা পুলিশের

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:৫৫ এএম, ৯ মার্চ, ২০১৬

ইনকিলাব ডেস্ক : ইউরোপের মধ্যে ফ্রান্সে গত বছর দু’দফা ভয়াবহ হামলা চালিয়ে প্রচ- আতংক সৃষ্টি করেছিল ইসলামিক স্টেট (আইএস)। এবার যুক্তরাজ্য তাদের হামলার লক্ষ্য হতে পারে বলে আশংকা করা হচ্ছে। সন্ত্রাসবাদ বিরোধী ব্রিটেনের সিনিয়র কর্মকর্তারা সোমবার বলেন, আইএস তার পরবর্তী স্বাভাবিক প্রবণতার দিকে অগ্রসর হওয়ার প্রেক্ষিতে ব্রিটিশ পুলিশ যুক্তরাজ্যে তাদের ভয়াবহ ও দৃশ্যমান সম্ভাব্য হামলার জন্য প্রস্তুত হচ্ছে। খবর সিএনএন ইন্টারন্যাশনাল।
লন্ডন মহানগর পুলিশের সহকারী কমিশনার মার্ক রাউলি বলেন যে প্যারিস সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে আইএস রাষ্ট্রের প্রতীক হিসেবে পুলিশ ও সামরিক বাহিনীর উপর থেকে সংকীর্ণ দৃষ্টি সরিয়ে অধিকতর বড় কিছু করার দিকে মনোযোগ দিয়েছে। তিনি মেট্রোজেট ফ্লাইট ৯২৬৮ বিমান ধ্বংসের উদাহরণ দিয়ে বলেন, আপনি একটি সন্ত্রাসী গ্রুপকে দেখতে পাচ্ছেন যাদের রয়েছে ভয়াবহ ও দৃশ্যমান হামলা চালানোর দুরভিসন্ধি, তা সে রকম নয় যা আমরা ব্যর্থ হতে দেখেছি।
২০১৫ সালের অক্টোবরে মিসরের সিনাই উপদ্বীপের আকাশে রাশিয়ার যাত্রীবাহী বিমান ধ্বংসের দাবি করে আইএস। এতে ২২৪ যাত্রীর সবাই নিহত হয় যাদের অধিকাংশই ছিল রুশ।    
গত নভেম্বরে আইএসের বন্দুকধারী ও আত্মঘাতী বোমা হামলাকারীরা প্যারিসে গণহত্যা চালিয়ে ১৩০ ব্যক্তিকে হত্যা করে। একটি কনসার্ট হল, একটি রেস্তোরাঁ ও একটি স্পোর্টস স্টেডিয়াম তাদের লক্ষ্যবস্তু ছিল।
রাউলি সিএনএনকে বলেন, তিনি সার্বিক হুমকির ছবি তুলে ধরছেন, কোনো হামলার ব্যাপারে সুনির্দিষ্ট  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কিছু বলছেন না।
আইএস ইরাক ও সিরিয়ায় নিয়মিত সন্ত্রাসী হামলা চালানো ছাড়াও আরো ২০টি দেশে ৭০টিরও বেশি সন্ত্রাসী হামলা চালিয়েছে বা ইন্ধন যুগিয়েছে।
বর্তমানে যুক্তরাজ্যে আন্তর্জাতিক হুমকির মাত্রা গুরুতর পর্যায়ে রয়েছে যার অর্থ একটি হামলা অত্যাসন্ন।    

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন