বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভুমিদস্যু চক্রের বিরুদ্ধে স্কুলের সম্পত্তি দখলের অভিযোগ

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

সাভার (ঢাকা) থেকে স্টাফ রিপোর্টার : ঢাকার সাভারের আশুলিয়ার দোসাইদ স্কুল অ্যান্ড কলেজের প্রায় দুই একর সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে এক ভ‚মিদস্যু চক্রের বিরুদ্ধে। এ চক্রের কবল থেকে স্কুলের জমি রক্ষায় মানববন্ধন ও সমাবেশ করেছিল প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী।
দোসাইদ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো: নাসির উদ্দিন বলেন, তাদের শিক্ষা প্রতিষ্ঠানের সম্পত্তি স্থানীয় ভ‚মিদস্যু মো: সাহাবুদ্দিন জাল কাগজপত্র তৈরি করে রাতের আঁধারে সাইনবোর্ড ঝুলিয়ে দিয়ে দখলে নিয়েছে। বিষয়টি স্থানীয় এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হলে তারা সাইনবোর্ড খুলে ফেললেও এ চক্রটি আবার সাইনবোর্ড লাগিয়ে দেয়।
তিনি অভিযোগ করে বলেন, শুধু তাদের প্রতিষ্ঠানের সম্পত্তিই নয়, এ চক্রটি চানগাঁও গ্রামের ফুটবল খেলার মাঠের সম্পত্তি জাল কাগজপত্র বানিয়ে ২০০২ সালে তা বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। খেজুর বাগান এলাকার সরকারি সম্পত্তিও একই কায়দায় একটি হাউজিং কোম্পানির কাছে বিক্রি করে দিয়েছে। কিন্তু কয়েক বছর পর ২০১৪ সালে সরকার ওই জমি দখল করে নিলে হাউজিং কোম্পানিকে টাকা ফেরত দিতে বাধ্য হয় সাহাবুদ্দিন।
অভিযোগ রয়েছে, ১৯৯৫ সালের ২৫ মার্চ আশুলিয়া উচ্চ বিদ্যালয় মাঠে দুই সহোদর হত্যা মামলার এজাহারভুক্ত আসামি ছিল উক্ত সাহাবুদ্দিন। এছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের কয়েকটি মামলা আদালতে চলমান রয়েছে।
এ চক্রটি দোসাইদ গ্রামে কোটি টাকা মূল্যের একটি সরকারি পরিত্যক্ত পুকুর জাল কাগজপত্র তৈরি করে আত্মসাৎ করেছে বলেও অভিযোগ রয়েছে।
এ প্রসঙ্গে ভ‚মিদস্যু মো: সাহাবুদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন