বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়া ক্রিকেটে অসন্তোষ, সমাধানের পথ খুঁজছে দু’পক্ষই

| প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দেনা-পাওনা নিয়ে অনেক জল ঘোলাই হচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে। শেষ পর্যন্ত বিজ্ঞাপন দাতাদের চাপটাও টের পাচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। তাই সমাধানে পৌঁছাতেই গেলপরশু ম্যারাথন সভায় বসেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া ও অসি ক্রিকেটারদের সংগঠন এসিএ। দ্রæত সমাধানে পৌঁছাতেই এ সভায় মিলিত হন দুই সংস্থার প্রধান নির্বাহী। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষে জেমস সাদারল্যান্ড ও এসিএর পক্ষে অ্যালিস্টেয়ার নিকোলসন। তবে প্রায় চার ঘণ্টা ধরে এই বৈঠক অনুষ্ঠিত হলেও আশানুরূপ কোনও কিছু শোনা যায়নি।
দেনা-পাওনা নিয়ে ক্রিকেটাররা একভাবে ধর্মঘটেই রয়েছে। আর এনিয়ে যার যার অবস্থান থেকে উদ্বিগ্ন ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্ধারিত বিজ্ঞাপনী সংস্থাগুলো। বর্তমানে ছেলেদের দলে বিজ্ঞাপনী কোনও সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। এর কারণ অচলাবস্থা নিরসন না হওয়া পর্যন্ত আগ্রহ দেখাচ্ছে না কেউই! টেস্ট দলের জন্য ম্যাগেলান আগ্রহী হলেও দ্বন্দ্ব নিরসন না হওয়া পর্যন্ত কাগজে সই করতে রাজি নয় তারা। তবে বর্তমানে পরিস্থিতি আরও জটিল হওয়াতে ক্রিকেট অস্ট্রেলিয়া সমাধানের পথই খুঁজতে চাইছে এখন।
এদিকে ক্রিকেটাররা বেকার থাকলেও তাদের পকেট যাতে ফাঁকা না থাকে সেজন্য ব্যবস্থা নিচ্ছে এসিএ। তাদের পক্ষ থেকে বলা হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক সংগঠন তাদের ফান্ডিং করতে প্রস্তুত আছে। যাতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি না থাকলেও বেকার বসে থাকবে না স্মিথ-ওয়ার্নাররা! কিন্তু মঙ্গলবারের বৈঠকের পর হয়তো ইতিবাচক কিছুই শোনা যাবে সামনে। কিন্তু কতদিন লাগে সেটাই এখন দেখার বিষয়।
কোরিয়ায় কিশোরীদের বড় হার
স্পোর্টস রিপোর্টার : দক্ষিণ কোরিয়া সফরত বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল দল বড় হারের মুখোমুখী হয়েছে। মঙ্গলবার প্রথম প্রস্তুতি ম্যাচে দক্ষিণ কোরিয়া অনুর্ধ্ব-১৬ দল ৬-০ গোলে হারায় কৃষ্ণা রাণী বাহিনীকে। সফরে যাওয়ার আগে বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেছিলেন, মেয়েদের তিনি পরীক্ষা নেবেন কোরিয়ায়। প্রথম পরীক্ষায় কৃষ্ণারা ভালো ফল দেখাতে পারেনি। বাকি তিন ম্যাচে তারা কি করে এখন সেটাই দেখবার বিষয়। আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্বের প্রস্তুতির অংশ হিসেবেই বাংলাদেশ কিশোরী দলের এই দক্ষিণ কোরিয়া সফর। সেখানে তারা ৪টি প্রস্তুতি ম্যাচ খেলবে। যার প্রথমটি ইতোমধ্যে শেষ হয়েছে। বাংলাদেশের পরের ম্যাচ দুটি ১৪ জুলাই ও ১৯ জুলাই ওজু মিডল স্কুল মহিলা ফুটবল ক্লাবের বিপক্ষে। শেষ ম্যাচটি হবে ১৭ জুলাই ইয়ুলমুন মিডল স্কুল মহিলা ফুটবল ক্লাবের বিপক্ষে।

সেমিতে রায়হান
স্পোর্টস রিপোর্টার : বিশ্ব যুব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছেন বাংলাদেশের স্প্রিন্টার জহির রায়হান। গতকাল কেনিয়ার নাইরোবিতে আসরের ৪০০ মিটার স্প্রিন্টের হিটে তৃতীয়স্থান পেয়ে শেষ চারে জায়গা পান তিনি। রায়হান সময় নেন মাত্র ৪৮ সেকেন্ড। এই প্রথম বাংলাদেশের কোন অ্যাথলেট বিশ্ব আসরের কোন ইভেন্টের সেমিফাইনালে জায়গা পাওয়ার কৃতিত্ব দেখালেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন