শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পহেলা বৈশাখে যৌন নিপীড়ন ‘তেমন বিষয় না’: মন্তব্য প্রত্যাহার করলেন নৌমন্ত্রী

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ১লা বৈশাখে নারীদের যৌন নিপীড়নের ঘটনাকে ‘তেমন বিষয় না’ বলে করা মন্তব্য প্রত্যাহার করেছেন নৌমন্ত্রী শাজাহান খান। গত মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবসে এক অনুষ্ঠানে তার এ বক্তব্যকে ঘিরে সমালোচনার ঝড় ওঠে। যার পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার নৌমন্ত্রী শাজাহান খান তার বক্তব্য প্রত্যাহার করেন। নৌপরিবহন মন্ত্রণালয় থেকে বুধবার বিকেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বক্তব্য প্রত্যাহারের কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গত মঙ্গলবার এক অনুষ্ঠানে নৌমন্ত্রী শাজাহান খান ১লা বৈশাখে নারীদের লাঞ্ছনার বিষয়ে যা বোঝাতে চেয়েছেন তা সঠিকভাবে উপস্থাপিত হয়নি। এ বিষয় নিয়ে জনমনে বিভ্রান্তি দেখা দেওয়ায় তিনি (নৌমন্ত্রী) ওই মন্তব্য প্রত্যাহার করে নিয়েছেন। এ বিষয়ে কেউ মনে কষ্ট পেয়ে থাকলে সেজন্য তিনি (নৌমন্ত্রী) দুঃখও প্রকাশ করেছেন।
উল্লেখ্য, মঙ্গলবারের ওই অনুষ্ঠানে পহেলা বৈশাখে নারীদের যৌন নিপীড়নের ঘটনাকে ‘তেমন বিষয় না’ বলে মন্তব্যের ব্যাখ্যায় শাজাহান খান বলেছিলেন, পহেলা বৈশাখে অনেক মানুষ রাস্তায় থাকি। কোটি কোটি মানুষের এই দেশে ঢাকা শহরে প্রায় দুই কোটি মানুষ থাকে। তার মধ্যে এমন কী ঘটনা ঘটেছে একটা সংবাদ হওয়ার মতো ঘটনা। একটা টুকিটাকি ঘটনা হতেই পারে। এগুলো তেমন কোনো বিষয়ই না।
 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
রুবেল ১৬ ডিসেম্বর, ২০১৮, ৬:৪২ পিএম says : 0
তাহলেই তো ঐ উনাকে জুতা স্যান্ডেল ছেঁড়া দিয়ে পিটানো কোনো লজ্জার বিষয় নয়।। উনাকে জুতা স্যান্ডেল ছেঁড়া দিয়ে পিটানোর পর আবার তা প্রত্যাহার করে নিলেই চলবে ।।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন