ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আ স ম রবের বাসায় রাজনৈতিক নেতাদের বৈঠকে পুলিশের বাধা

| প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

প্রতিবাদে আজ প্রেসক্লাবের সামনে জাসদের বিক্ষোভ
স্টাফ রিপোর্টার : নতুন রাজনৈতিক জোট গঠনের লক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল (রব) জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় গত বৃহস্পতিবার রাতে কয়েকটি রাজনৈতিক দলের নেতা বৈঠক করেছেন। এ বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে শিগগির জোটের রূপরেখা চূড়ান্ত করার সিদ্ধান্ত হয়। বৈঠকের খবর পেয়ে ওই বাসায় দুই দফা উপস্থিত হয় পুলিশ। পুর্ব অনুমতি ছাড়া কোনো রাজনৈতিক সভা করা যাবে না বলে পুলিশ সবাইকে চলে যেতে বলে। তখন রবের পক্ষ থেকে বলা হয়, সবাইকে রাতের খাবারের নিমন্ত্রণ করেছেন তিনি। বৃহস্পতিবার সন্ধ্যার পরে এই বৈঠকে চলমান রাজনৈতিক বাস্তবতায় করণীয় নিয়ে আলোচনা হয়। বড় দুই দলের নেতৃত্বাধীন জোটের বিপরীতে বিকল্প একটি জোট গঠনের প্রক্রিয়া নিয়ে নেতৃবৃন্দ আলোচনা করেন। এতে সিদ্ধান্ত হয় দ্রæতই আবার বৈঠক করে এর রূপরেখা চূড়ান্ত করা হবে। পুলিশের বাধার প্রতিবাদে আজ বিকাল চারটায় প্রেসক্লাবের সামনে জাসদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।
বৈঠক থেকে বের হয়ে অংশগ্রহণকারীদের মধ্যে কয়েকজন সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করেন। বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি বদরুদ্দোজা চৌধুরী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তারা কয়েকজন রাজনীতিবিদ যে কোনো বিষয় নিয়ে বসতেই পারেন, এক সঙ্গে চা খেতেই পারেন। কিন্তু পুলিশ সেখানে দুই দফা বাধা দিতে গিয়ে ঠিক করেনি।
নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, তারা দেশের বর্তমান পরিস্থিতি এবং সমসাময়িক রাজনৈতিক অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন, মতবিনিময় করেছেন।
সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, এটা ছিল নিতান্তই একটি সামাজিক অনুষ্ঠান। ঈদ-পরবর্তী একটি দাওয়াত। আমাদের পুরনো বন্ধু তার বাড়িতে রাতের খাবারের নিমন্ত্রণে ডেকেছিলেন। সেখানে মুক্তিযুদ্ধবিরোধী, কিংবা জামায়াত বা হেফাজতের কোনো লোককে তো দেখিনি। অনেককে চিনিও না। এখন আমরা বন্ধুরা কি একসঙ্গে বসে খেতেও পারব না, পুরনো বন্ধুদের দেখা হতে পারবে না, এটাও কি করা যাবে না?
বৈঠকে আরও অংশ নেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (জামান) বাসদের সভাপতি খালেকুজ্জামান ভূঁইয়া, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দল (রতন) জাসদের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্প ধারা বাংলাদেশের নেতা মাহি বি. চৌধুরী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক এবং বর্তমান নাগরিক ঐক্যের নেতা এসএম আকরাম হোসেন, গীতিকার শহীদুল্লাহ ফরাজী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন