শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খুনের দায়ে চার জেলায় ১৩ জনের মৃত্যুদন্ড

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চট্টগ্রাম, রংপুর, নাটোর ও গাজীপুরে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদ-াদেশ দিয়েছেন আদালত। এর মধ্যে চট্টগ্রামে স্কুলছাত্র হিমেল দাশ সুপন হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদ- এবং রংপুরে আনজিলা আক্তার নামে এক নারীকে হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদ-াদেশ দেওয়া হয়। এ ছাড়া নাটোরের লালপুরে মোসাদ্দিকা খাতুন নামে সাড়ে চার বছরের এক শিশুকে হত্যার দায়ে এক যুবকের মৃত্যুদ- দেন আদালত। গতকাল বুধবার দুপুরে পৃথকভাবে এসব রায় ঘোষণা করা হয়। আমাদের চট্টগ্রাম ব্যুরো ও সংশ্লিষ্ট জেলা সংবাদদাতাদের পাঠানো খবর:
চট্টগ্রাম : স্কুলছাত্র হিমেল দাশ সুপন হত্যা মামলায় চট্টগ্রামের দ্বিতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সেলিম মিয়া ৬ জনের মৃত্যুদ-াদেশ দেন। দ-িতরা হলেনÍ হিমেলের বন্ধুর দুলাভাই মাহমুদুল ইসলাম (৩০), হিমেলের চাচা সম্পর্কের সুনীল দাশ (৪২), মিজানুর রহমান চৌধুরী মিজান (২৭), মোহাম্মদ হোসেন সাগর (২৭), মোহাম্মদ নজরুল ইসলাম লাল মিয়া (৩৭) ও মোহাম্মদ সেলিম। আসামিদের মধ্যে মোহাম্মদ হোসেন সাগর ও মোহাম্মদ সেলিম পলাতক। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাতকানিয়া উপজেলার ধর্মপুরে হিমেলদের বাড়ি। ২০১১ সালের ৮ মে পরিচিত কয়েকজন বেড়ানোর কথা বলে হিমেল দাশকে চট্টগ্রাম থেকে বান্দরবানে নিয়ে যায়। পরদিন তাকে হত্যা করা হয়।
রংপুর : জেলায় আনজিলা আক্তার নামে এক নারীকে হত্যার দায়ে ৫ জনকে মৃত্যদ-াদেশ দিয়েছেন আদালত। জেলার অতিরিক্ত দায়রা জজ আবু জাফর মো. কামরুজ্জামান দুপুর ১টার দিকে এ রায় প্রদান করেন। দ-প্রাপ্তরা হলেনÍ মমিনুল ইসলাম, আব্দুল মজীদ, আরিফুল হক, আনোয়ারুল হক ও এমদাদুল হক। রায়ে বলা হয়, মৃত্য না হওয়া পর্যন্ত তাদের ঝুলিয়ে মৃত্যদ- কার্যকর করা হবে। রংপুরের পীরগঞ্জ উপজেলায় পাহাড় পুকুর গ্রামের মৃত আবুল হোসেনের মেয়ে আনজিলা আক্তারকে ২০০৬ সালের ৯ মার্চ হত্যা করা হয়।
নাটোর : জেলার লালপুরে মোসাদ্দিকা খাতুন নামে সাড়ে চার বছরের এক শিশুকে হত্যার দায়ে শাহারুল ইসলাম (২৯) নামে এক যুবকের মৃত্যুদ-াদেশ দিয়েছেন নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক প্রদীপ কুমার রায়। এ ছাড়া পারুল বেগম (৫০) নামে এক নারীকে খালাস দেওয়া হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ৭ নভেম্বর নাটোরের লালপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের মুকরুম আলীর মেয়ে মোসাদ্দিকা খাতুনকে নিজেদের ঘরে ডেকে নিয়ে কানের স্বর্ণের দুলটি ছিনিয়ে নেন প্রতিবেশী শাহারুল ইসলাম। ঘটনা জানাজানির ভয়ে মোসাদ্দিকাকে শ্বাসরোধে হত্যার পর ঘরের মেঝেতে লাশ পুঁতে রাখেন শাহারুল।
গাজীপুর : গাজীপুরে টঙ্গীর নুরুল ইসলাম হত্যা মামলার রায়ে এক জনের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-সহ ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বুধবার বিকেলে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় দেন। মৃত্যুদ-প্রাপ্ত রমজান ওরফে মকবুল কসাই গাজীপুরের টঙ্গীর ঝিনু মার্কেট এলাকার ওয়াহেদ আলীর ছেলে। রায় ঘোষণাকালে আসামি রমজান আদালতে উপস্থিত ছিলেন। মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৩ সালের ১৪ মার্চ বিকেল সাড়ে ৫টার দিকে নুরুল ইসলামকে আসামি মকবুল কসাই পূর্ব শত্রুতার জের ধরে ছুরি দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন