শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ’লীগের কাউন্সিলের তারিখ পরিবর্তন হতে পারে -হানিফ

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের ২০তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলনের নির্ধারিত তারিখ ২৮ মার্চ না হয়ে তা পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, সব বিষয় চিন্তা করে সামনের আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সম্মেলনের তারিখ পরিবর্তন করা হতে পারে।
গতকাল বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানম-ি রাজনৈতিক কার্যালয়ে দলের আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় দফা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে আয়োজিত দলের সম্পাদকম-লীর এক সভা শেষে এ সংবাদ সম্মেলন করা হয়।
মাহবুব-উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ একটা বড় দল। সারাদেশ থেকে নেতাকর্মীরা কাউন্সিলে যোগ দেবেন। সাথে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের বিভিন্ন দলের নেতাকর্মীরাও সম্মেলনে আসবেন। যেহেতু এবারই প্রথম বারের মতো দলীয়ভাবে ইউপি নির্বাচন হতে যাচ্ছে, আর এই নির্বাচন জাতীয় ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সকল নেতাকর্মীরা নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবে।
সংবাদ সম্মেলনে তিন দিনের মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ৭০৯টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানান হানিফ।
আওয়ামী লীগের এই নেতা বলেন, দলীয় প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগের যে কোন পর্যায়ের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হলে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। যারা দলীয় সিদ্ধান্ত ভঙ্গকারীদের সহযোগিতা করবে তাদের বিরুদ্ধেও অনুরূপ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
এর আগে দলটির প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকম-লীর সভায় উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন