শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আসল গোয়েন্দার জালে গ্রেফতার ১২ ভুয়া গোয়েন্দা

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ডিবির জ্যাকেট, দুইটি হ্যান্ডকাফ, পিস্তল, ছয় রাউন্ড গুলিভর্তি দুইটি ম্যাগজিন, ওয়াকিটকি এবং একটি নোহা মাইক্রোবাস উদ্ধার
স্টাফ রিপোর্টার : রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় গোয়েন্দা পরিচয়ে ডাকাতির অভিযোগে ১২ ভুয়া গোয়েন্দাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখা। এর আগে গত সোমবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব) বিভাগের একটি দল তাদের আটক করে।
ডিএমপি জানিয়েছে, গ্রেফতারকৃত ডাকাতরা ব্যাংক থেকে মোটা অংকের টাকা তোলার পর গ্রাহকদের টার্গেট করে। মোট তিনটি দলে বিভক্ত হয়ে ডাকাতি করে তারা। এদের মধ্যে একটি দল ব্যাংক থেকে টাকা উত্তোলনকারীর তথ্য সংগ্রহ করে। একটি দল ওই ব্যক্তির গতিবিধি সম্পর্কে তাদের অন্য সদস্যদের তথ্য দেয়। তৃতীয় দলটি নিরাপদ স্থানে ব্যাংক থেকে টাকা উত্তোলনকারীকে ডিবি পরিচয় দিয়ে গাড়িতে তুলে সবকিছু লুটে নেয়।
ডিএমপির মিডিয়া শাখা জানায়, গ্রেফতারকৃতরা হলোÑ আবদুল বারেক মিয়া, গফফার আহমেদ, মনির হোসেন, রাসেল বর্ষ ওরফে বর্ষা, আল আমিন ওরফে দিপু, মোর্শেদ ওরফে মিন্টু, সবুজ হোসেন শ্যামল, ওরনি আলম ওরফে ওরনী, মো: রিয়াজ, মেহেদি হাসান ওরফে মেহেদি, নাজমুল হাসান ওরফে এরশাদ ও আরমান হোসেন। এ সময় তাদের কাছ থেকে দুইটি পিস্তল, ছয় রাউন্ড গুলিভর্তি দুইটি ম্যাগজিন, একটি লাঠি, একটি প্লাস্টিকের তৈরি কালো রঙের ওয়াকিটকি সদৃশ বস্তু, দুইটি হ্যান্ডকাফ, দুইটি স্টেইনলেস স্টিলের ধারালো চাকু, ডিবির জ্যাকেট এবং একটি নোহা মাইক্রোবাস জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা পুলিশকে জানায়, কেউ ব্যাংকে অবস্থান করে টাকা উত্তোলনকারী গ্রাহকদের সম্পর্কে ব্যাংকের বাইরে অবস্থানকারী দলের কাছে তথ্য দেয়। বাইরে থাকা দল গ্রাহকদের অনুসরণ করে এবং গাড়িতে থাকা দলকে সুবিধামতো জায়গায় থাকতে বলে।
গ্রাহক ডাকাত দলের সুবিধামতো জায়গায় এলে ডিবি পুলিশ পরিচয়ে গাড়িতে তুলে নেয়ার পর ভয়ভীতি দেখিয়ে চোখ বেঁধে ফেলে অপর দলটি। এরপর মুখে স্কচটেপ পেঁচিয়ে গাড়ি নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরতে থাকে। ভিকটিমের নিকট থাকা সব টাকা ও অন্যান্য মালামাল নিয়ে তাকে চোখ বাঁধা অবস্থায় অথবা চোখে মলম লাগিয়ে সুবিধামতো জায়গায় নামিয়ে দেয়।
গ্রেফতারকৃতদের বরাত দিয়ে পুলিশ জানায়, চলতি বছরের ৬ জুলাই ব্র্যাক ব্যাংক দোলাইরপাড় শাখা থেকে চার লাখ ৮১ হাজার টাকা তুলে মনির হোসেন এবং মহিউদ্দিন নামে দুইজন রিকশায় করে যাচ্ছিলেন। তাদের সায়েদাবাদে আটকে জোর করে গাড়িতে তুলে চোখ বেঁধে মারধর করা হয়। এই দুইজনের কাছ থেকে সব টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে সাইনবোর্ডের গিরিধারা এলাকায় নামিয়ে দেয়া হয়। এই টাকার মধ্যে এক লাখ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে গ্রেফতারকৃত একজনের কাছ থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন