বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টিয়ার শেল না ফুলের টব তদন্ত হচ্ছে -পুলিশ কমিশনার

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ছাত্ররা যে ফুলের টব ছুড়ে মেরেছে পুলিশের দিকে, ঢিল ছুড়ে মেরেছে সেটার আঘাত লেগে থাকতে পারে ওই ছাত্রের চোখে। তিনি বলেন, টিয়ার শেল নাকি ফুলের টবের আঘাত লেগেছে সেটি আমরা তদন্ত করে দেখছি।
গতকাল শনিবার সকালে ডিএমপি সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে ডিএমপি কমিশনার এ কথা বলেন।
তিনি শিক্ষার্থীদের সমালোচনা করে বলেন, কোনো দাবি-দাওয়া থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অফিসের সামনে অবস্থান না নিয়ে রাস্তা অবরোধ কেন। আছাদুজ্জামান মিয়া বলেন, ছাত্ররা অবস্থান কর্মসূচি নেয়। তাদেরকে বারবার অনুরোধ করা হয়েছে, কোনোভাবেই তারা রাস্তা থেকে যায়নি। পরে বাধ্য হয়ে পুলিশ অনলি গ্যাস ছুড়ে তাদেরকে নিয়ন্ত্রণ করেছে।
তিনি আরো বলেন, আমি শুনেছি একজন ছাত্র আহত হয়েছে এবং সেটি পরস্পরবিরোধী কথা। পুলিশের বক্তব্য হচ্ছে যে ছাত্ররা যে ফুলের টব ছুড়ে মেরেছে পুলিশের দিকে, ঢিল ছুড়ে মেরেছে সেটার আঘাত লেগে থাকতে পারে এবং ছাত্ররা বলেছে, না টিয়ার শেল তার কপালে লেগেছে। এটা কোনটি সেটি আমরা অনুসন্ধান করে দেখছি।
তিনি বলেন, স¤প্রতি রাজধানীর সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কিছু দাবি-দাওয়া নিয়ে আন্দোলনের ঘোষণা দিয়ে সড়ক অবরোধের ঘটনা ঘটাচ্ছে, যা জনজীবনে চরম ভোগান্তির সৃষ্টি করছে।
গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নেন। পুলিশের বেঁধে দেয়া আধা ঘণ্টা সময়ের পরও অবস্থান চালিয়ে গেলে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে এবং লাঠিপেটা করে পুলিশ। এ সময় পুলিশের ছোড়া রাবার বুলেট সিদ্দিকুর রহমান নামের এক শিক্ষার্থীর চোখে বিদ্ধ হয়েছে বলে দাবি করেন সহপাঠীরা। তবে পুলিশ এই অভিযোগ অস্বীকার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন