ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে সঙ্গীত বিষয়ক আন্তর্জাতিক সেমিনার শুরু ১৬ মার্চ

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ^বিদ্যালয়ে সঙ্গীত বিভাগের আয়োজনে এবং বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রালয়ের সহযোগিতায় আগামী ১৬ থেকে ১৮ মার্চ তিন দিনব্যাপী সঙ্গীত বিষয়ক আন্তর্জাতিক সেমিনার ও সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিভাগের কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে বিভাগের সভাপতি প্রফেসর অসিত রায় লিখিত বক্ত্যব্যে বলেন, বাংলাদেশে এই প্রথম রাজশাহী বিশ^বিদ্যালয়ে আন্তর্জাতিকমানের সঙ্গীত বিষয়ক সেমিনার আগামী ১৬-১৭ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেমিনার ও সম্মেলনের শুভ উদ্বোধন করবেন উচ্চাঙ্গ সঙ্গীতাচার্য্য অমিয়রঞ্জন বন্দ্যোপাধ্যায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। সভাপতিত্ব করবেন বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই-কমিশনার শ্রী অভিজিৎ চট্রোপাধ্যায়, প্রো-ভিসি প্রফেসর চোধুরী সারওয়ার জাহান, বিভাগীয় কমিশনার মো: হেলাল উদ্দীন।
তিন দিনের এই আন্তর্জাতিক সেমিনার ও সম্মেলনে যুক্তরাষ্ট্র থেকে ২ জন, ভারতের ৫জন প্রতিষ্ঠিত শিল্পী ও শিক্ষকসহ বাংলাদেশের স্বনামধন্য সঙ্গীত ব্যক্তিত্ব এবং বিশ^বিদ্যালয়ের শিল্পী এবং শিক্ষকগণ অংশগ্রহন করবেন। সেমিনারগুলো সবার জন্য উম্মুক্ত এবং বিশ^বিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে শায়লা তাসমীন, সানজিদা মইদ, ড. দীনবন্ধু পাল, সোনিয়া শারমিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন