বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হামলার কবলে আফগানিস্তানে ইরাকি দূতাবাস

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে ইরাকি দূতাবাসের সামনে একটি আত্মঘাতী বোমা হামলা হয়েছে। সেখানে এখনও গোলাগুলি চলছে বলে জানিয়েছে আফগান পুলিশ। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি জানায়, ইরাকি কূটনীতিকদের উদ্ধার করা হয়েছে এবং তারা নিরাপদ আছেন। তিনি জানান, তিন বন্দুকধারী দূতাবাস ভবনে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আইএস হামলার দায় স্বীকার করেছে। দুই পুলিশ কর্মকর্তাকে উদ্ধৃত করে এপি জানায়, শুরুতে ইরাকি দূতাবাসের বাইরে একটি গাড়িবোমা বিস্ফোরিত হয়। এরপর বন্দুকধারীরা দূতাবাস ভবনে ঢুকতে শুরু করে। ওই কর্মকর্তারা জানান, হামলার এলাকা থেকে বেসামরিকদের সরিয়ে নেওয়া হয়েছে। তবে ওই কর্মকর্তারা তাদের নাম প্রকাশ করেননি। 

এক নিরাপত্তা সূত্রকে উদ্ধৃত করে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ইরাকি দূতাবাসের সামনে এক আত্মঘাতী বোমা হামলা চালান। সোমবার (৩১ জুলাই) সকাল ১১টার কিছু সময় পর এএফপির সংবাদকর্মীরাও গুলি এবং গ্রেনেডের শব্দ শোনার পাশাপাশি অন্তত চারটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। বিস্ফোরণস্থল থেকে ধোঁয়ার কুন্ডলিও উড়তে দেখা গেছে। আফগান পুলিশ ও সেনা সদস্যরা হামলাস্থল ঘেরাও করে রেখেছে।
হামলার দাবি আইএসের
ইসলামিক স্টেট গ্রæপ(আইএস) গতকাল সোমবার আফগানিস্তানের রাজধানী কাবুলে ইরাকি দূতাবাসে হামলার দায়িত্ব স্বীকার করেছে। আইএসের প্রচারণা সংস্থা আমাক একথা জানায়। এ ব্যাপারে বিস্তারিত উল্লেখ না করে সংস্থার খবরে বলা হয়, ‘ইসলামিক স্টেটের দুই সদস্য কাবুলে ইরাকি দূতাবাসে হামলা চালিয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন