ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার শাসনামলে আলেমরা দাড়ি-টুপি নিয়ে নির্ভয়ে রাস্তায় বের হতে পারেন না -শাহ মোয়াজ্জেম

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, বর্তমানে দেশে এমন গণতন্ত্র চলছে, যেখানে আলেম-ওলামারা দাড়ি-টুপি নিয়ে নির্ভয়ে রাস্তায় বের হতে পারেন না। ওয়াজ বন্ধ করে দেয়া হয়। রাতের অন্ধকারে আলেমদের হত্যা করা হয়। শাহবাগীদের কথায় রায় পরিবর্তন করে দেয়া হয়। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেয়ার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়।
অবনতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতির প্রসঙ্গ টেনে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, দেশে মনে হয় আইয়ামে জাহেলিয়ার যুগ চলছে। প্রতিদিন শিশুদের হত্যা ও নারীদের ধর্ষণ করা হচ্ছে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া এক পুত্র হারিয়ে ও আরেক পুত্র বিদেশ রেখে শুধু দেশের মানুষের কথা চিন্তা করে গণতন্ত্রের জন্য লড়াই করে যাচ্ছেন। কিন্তু তার নামে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে, যাতে এ দেশে জাতীয়তাবাদী শক্তি মাথা তুলে দাঁড়াতে না পারে।
তারেক রহমানকে একজন জনপ্রিয় নেতা উল্লেখ করে তিনি বলেন, একসময় তার নামে অনেক বদনাম শুনতাম, হাওয়া ভবন নিয়ে কথা উঠত। কিন্তু যখন তার সাথে আমার সাক্ষাতে কথা হয়েছে, তখন দেখেছি এসবই অপপ্রচার। তিনি দেশ-জাতি নিয়ে সব সময় চিন্তা করেন। লন্ডনে তার বাসায় আমার আড়াই ঘণ্টা আলাপ হয়েছে, তিনি একবারও তার নিজের মামলা, মায়ের মামলা নিয়ে কথা বলেননি। শুধু দেশের মানুষকে কীভাবে অগণতান্ত্রিক অবস্থা থেকে উদ্ধার করা যায়, সেসব বিষয় নিয়েই তিনি আমার সাথে কথা বলেছেন, পরামর্শ চেয়েছেন।
বিএনপির এই নেতা বলেন, সরকার নিজেদের ১৫ হাজার মামলা তুলে নিয়েছে। আর বিএনপি নেতারা কথা বললেই মামলা দেয়া হয়। অথচ বলা হচ্ছে আসামিরা নেতা হয়েছেন। এর থেকে হাস্যকর আর কিছু হতে পারে না।  
ওলামা দল সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আনোয়ার হোসেন ভুঁইয়া, বিএনপি চেয়ারপার্সনের সাবেক সহ-প্রেস সচিব মহিউদ্দিন খান মোহন, ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা শাহ মোঃ নেছারুল হক, সহ-সভাপতি মাওলানা নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক কারী গোলাম মোস্তফা, মাওলানা সেলিম রেজা প্রমুখ।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন