শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ ছাড়া রাজপথে নামুন দেখি জনগণ কাদের পাশে

আ’লীগকে মেজর হাফিজের চ্যালেঞ্জ

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বলেছেন, বিনা ভোটে ক্ষমতায় অনেক দিন থেকেছেন। পুলিশ ছাড়া রাজপথে একবার নামুন, দেখা যাবে কাদের শক্তি বেশি। দেখি জনগণ কাদের পাশে থাকে। নিজেদের মধ্যে শিক্ষা না থাকায় এই শাসকগোষ্ঠী দেশটাকে মূর্খের রাজত্বে পরিণত করেছে বলেও মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী। গতকাল জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা হয়।
মেজর হাফিজ উদ্দীন বলেন, বিএনপি রণাঙ্গনের মুক্তিযুদ্ধের দল আর আওয়ামী লীগ হচ্ছে শরণার্থী দল। আওয়ামী লীগ মিথ্যাচার করতে করতে দেশটাকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছে। শহীদ জিয়ার মাজার স্থানান্তর প্রসঙ্গে সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, কলঙ্কজনক কাজ অনেক করেছেন। জিয়ার মাজারের মতো বৃহত্তর কলঙ্কজনক কাজটি দয়া করে করবেন না। পঞ্চাশ বছর পর হলেও দেশের মানুষ বলবে আপনি সেই ব্যক্তি যিনি জিয়ার মাজার অন্যত্র সরিয়েছেন। তখন সারা পৃথিবীর মানুষ আপনাকে ধিক্কার দিবে।
শহীদদের প্রকৃত সংখ্যা নিয়ে বেগম জিয়ার বক্তব্য মাটিতে পড়ার আগেই আওয়ামী লীগের তথাকথিত গৃহপালিত বুদ্ধিজীবীরা চিৎকার শুরু করে বলেও তিনি মন্তব্য করেন এই মুক্তিযোদ্ধা।
সাবেক এই মন্ত্রী বলেন, নিজেদের মধ্যে শিক্ষা না থাকায় এই শাসকগোষ্ঠী দেশটাকে মূর্খের রাজত্বে পরিণত করেছে। ঘরে ঘরে ইয়াবা পৌঁছে দিয়েছে। যাদের থাকার কথা ছিল কারাগারে, তাদের ছবি  দেখা যায় রাজপথে।
প্রধান বিচারপতির বক্তব্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, তার বক্তব্য অনুযায়ী বর্তমান সরকার অবৈধ। সভ্য দেশ হলে সরকার এতক্ষণে পদত্যাগ করত। কিন্তু এই সরকার তেমন নয়। তাদের একটা নীতি আছে, তা হলো- তোরা যে যাই বলিশ ভাই, আমি ক্ষমতার মসনদ চাই।
আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ ইব্রাহিম বীর প্রতীক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাশেদা বেগম হীরা, সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন