শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রোটিয়াদের সতর্ক করলেন পোলক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আগামী ২৮ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শুরু করবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। নিজ মাঠে অনুষ্ঠেয় এই সিরিজে বাংলাদেশকে হাল্কাভাবে নিলে দক্ষিণ আফ্রিকা দল ভুল করবে বলে মনে করছেন দেশটির সাবেক পেসার শন পোলক।
সর্বশেষ ইংল্যান্ড সফরে ১-২ ব্যবধানে ওয়ানডে ও টি-২০ এবং ১-৩ ব্যাধানে টেস্ট সিরিজ হেরেছে দক্ষিণ আফ্রিকা। এর মাঝে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রæপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল দলটিকে। পক্ষান্তরে বাংলাদেশ বর্তমানে তাদের ইতিহাসে সেরা ক্রিকেট খেলছে।
১৯৯৯-২০০৪ সাল পর্যন্ত তিন ফর্মেট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে টাইগাররার ৭২ ম্যাচের ম্যধ্যে একটিতে জয় পাওয়া বাংলাদেশ বর্তমানে পরিণত হয়েছে শক্তিশালী দলে । বিশ্বের যে কোন দলকে হারানোর ক্ষমতা রাখে তারা। গত এক বছরে টাইগাররা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলেছে, ওয়ানডে র‌্যাংকিংয়ে সপ্তম স্থান নিশ্চিত করেছে। একই সময়ে টেস্ট ক্রিকেটে তারা হোম এন্ড অ্যাওয়েতে হারিয়েছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কাকে। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান সিরিজেও ঢাকা টেস্টে স্টিভ স্মিথের নেতৃত্বাধীন দলকে তারা হারায় ২০ রানে।
এমন পারফরমেন্সের পর বাংলাদেশকে প্রোটিয়ারা কোনমতেই হাল্কাভাবে নিতে পারবেনা। পোলক বলেন, ‘আপনাকে সব সময়ই আপনার সর্বশেষ সিরিজ থেকে শিক্ষা নিতে হবে। আমরা খুব ভাল অবস্থায় নেই, আমার কথায় ছেলেরা হয়তোবা কিছুটা অসস্তুষ্ট হতে পারে।’ তিনি আরো বলেন, ‘ইংল্যান্ড সফরের ভুলগুলো কোনভাবেই বাংলাদেশের বিপক্ষে করা যাবেনা। বাংলাদেশের বিপক্ষে জিততে হলে আমাদের সেরাটাই খেলতে হবে। তবে বাংলাদেশ যদিও নিজ কন্ডিশনে ভাল করছে। তথাপিও তারা কিন্তু বিশ্বকাপেও ভাল করেছে।’
দক্ষিণ আফ্রিকা দলের ইংল্যান্ড সফরে ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করা প্রোটিয়া দলের সাবেক এ অধিনায়ক বলেন, ফাফ ডু প্লেসিসের দলের উচিত তারা কি ভুল করেছে সেটা চিহ্নিত করে শোধরাবার চেষ্টা করা। দলের সঠিক ভারসাম্য এনে সিরিজ জয়ের সুযোগটি তাদের কাজে লাগানো উচিত। -বাসস

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন