শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্যালারি ফাঁকা বাইরে হাহাকার

৫০ টাকার টিকিট এক হাজার টাকা!

| প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 রুমু, চট্টগ্রাম ব্যুরো : ক্রিকেটপাগল বাংলাদেশের দর্শক এটা নতুন কোন বচন নয়। আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা ঘরোয়া, ওয়ানডে হোক কিংবা টি-২০, অথবা লংগার ভার্সনে ৫ দিনের টেস্ট- সব খেলাতেই স্টেডিয়াম থাকে কানায় কানায় পূর্ণ। তবে টেস্টকে ঘিরে বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিব) এক ধরণের উদাসীনতা সবসময়ই আক্ষেপের জন্ম দেয় দর্শকদের মনে। আর সেটা টিকিট নিয়ে।

দাম দরের হিসেবে বরাবরই টেস্ট টিকিটের মূল্য সংক্ষিপ্ত ভার্সণের তুলনায় কমই হয়। তবে শুধুমাত্র জনপ্রিয়তার সুযোগে এক শ্রেণীর অসাধু ব্যক্তি টেস্টের ৫০ টাকার টিকিটের মূল্যও বাড়িয়ে তোলেন পাচশ’ থেকে হাজারে! অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট চট্টগ্রামেও পরিলক্ষিত হলো একই চিত্র। একদিকে টিকিটের জন্য জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের বাইরে হাহাকার, অন্যদিকে সাগরিকার গ্যালারি দর্শকশূণ্য! এর দায় সংশ্লিষ্ট কতৃপক্ষকেই দিয়েছেন ম্যাচ দেখা থেকে বঞ্চিত হওয়া বহু দর্শক।
বন্দর নগরীর অদূর থেকে আগত একজন আক্ষেপ নিয়ে বলেন, ‘বাংলাদেশে ক্রিকেট খেলায় স্টেডিয়াম এত ফাঁকা থাকে কেন, সেটা আজ বুঝলাম। রাস্তায় হাজার হাজার দর্শক, কিন্তু টিকেট কাউন্টার একটা। কিচ্ছুক্ষণ পর সেই টিকেটও উধাও। অথচ পুলিশের সামনে কালোবাজার নরপশুরা ৫০ টাকার গ্যালারির টিকিট বিক্রি করেছে ৫০০ থেকে ১০০০ টাকার উপরে! বেশির ভাগ লোকই হয়তো এত দাম দিয়ে টিকেট কেনার চিন্তাই করতে পারে না। আর যারা এই দাম দিয়ে কিনতেছে, সেই বড়তি টাকা কার পকেটে ঢুকছে....??? প্রশাসনও নীরব দর্শকের ভূমিকায়। আর যারা ‘সাত সমুদ্র’ (নিরাপত্তার কারণে সৃষ্ট পরিস্থিতিতে বিটাকের মোড় হতে স্টেডিয়াম পর্যন্ত যান চলাচল বন্ধ) পাড়ি দিয়ে মাঠে ঢোকার সৌভাগ্য হয়েছে, তাদের অবস্থা আরো করুন। নিরপত্তার অজুহাতে কোন কিছুই হাতে তরে স্টেডিয়ামে প্রবেশ করতে দেয়া হচ্ছে না দর্শকদের। সেই নিষিদ্ধের তালিকায় আছে পানির বোতলও। তপ্ত রোদে তৃষ্ণার্ত দর্শকদের এক গøাস পানি কিনে খেত হচ্ছে ১০ টাকা দিয়ে! বাসি-পঁচা খাবারের কথা আর না-ই-বা বললাম।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
কালো ৭ সেপ্টেম্বর, ২০১৭, ৬:৫৯ এএম says : 0
এই লোকটি সত্য কথাইতো বলেছে,, সাবাস বেটা
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন