বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিজেএমসিতে হোঁচট সাইফের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম



ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারের নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাব। নতুন হলেও লিগের শুরু থেকেই তারা উজ্জ্বল। ষষ্ঠ রাউন্ড শেষে বাঘা বাঘা দলকে পেছনে ফেলে তারা পয়েন্ট টেবিলে তৃতীয়স্থানে জায়গা করে নিয়েছে। তবে সপ্তম রউন্ডে এসে অপেক্ষাকৃত দূর্বল টিম বিজেএমসির সামনে হোঁচট খেয়েছে সাইফ। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে দশজনের সাইফ স্পোর্টিং ক্লাব গোলশূণ্য ড্র করেছে বিজেএমসির বিপক্ষে। এই ড্রয়ে সাত ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে তালিকার তৃতীয়স্থান ধরে রাখলো তারা। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বিজেএমসিও থাকলো আগের নবমস্থানেই।
এবারের লিগে তারকা সমৃদ্ধ দল সাইফ স্পোর্টিং। বিপিএলের মতো বড় আসরে খেলতে এসে মৌসুমের শুরুতে কোটি টাকার দল গড়ে চমক দেখিয়েছিল তারা। লিগের অভিষেক ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর বিপক্ষে হারলেও সমান তালে লড়াই করেছে দলটি। হেরে লিগে যাত্রা শুরু হলেও পরের পাঁচ ম্যাচেই জিতেছে সাইফ। জায়গা করে নিয়েছে তালিকার তৃতীয়স্থানে। তবে হার ও জয়ের পর এবার ড্রয়ের মুখ দেখলো তারা। কাল বিকাল পাঁচটায় অসহ্য গরম ও রৌদ্রকোজ্জল পরিবেশে শুরু হয় সাইফ-বিজেএমসির ম্যাচটি। শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় সাইফ স্পোর্টিং। তবে বিজেএমসিও সমান তালে লড়লে ম্যাচটি হয়ে ওঠে উপভোগ্য। প্রথমার্ধে গোল করতে না পারলেও সতীর্থ তপু বর্মনকে হারিয়ে ধাক্কা খায় সাইফ। ম্যাচের ৪২ মিনিটে বিজেএমসির ডিফেন্ডার সোয়েব মিয়াকে অবৈধভাবে বাধা দিলে তপুকে লালকার্ড দেখিয়ে মাঠের বাইরে বের করে দেন রেফারি আজাদ রহমান। দশজনের দলে পরিণত হয় সাইফ স্পোর্টিং। তারপরও ম্যাচের বাকি সময়ে গোল করতে পারেনি বিজেএমসি। তবে তার আগে ম্যাচের ২৫ মিনিটে সুযোগ নষ্ট করেছেন সাইফের কলম্বিয়ান স্ট্রাইকার হেম্বার ভ্যালেন্সিয়া। এসময় ডানপ্রান্ত দিয়ে স্বাধীনের ক্রসে কানেক্ট করতে ব্যর্থ হন তিনি। ম্যাচের দ্বিতীয়ার্ধে শুরু হয় ঝুম বৃষ্টি। পরিবেশ অনুকূলেও আসে। কিন্তু অনেকগুলো সুযোগ পেলেও তা নষ্ট করেন দু’দলের ফরোয়ার্ডরা। ফলে শেষ পর্যন্ত গোলশূণ্য অমিমাংসিতই থাকে খেলা। একটি করে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে দু’দল।
বিজেএমসির মতো দলের সঙ্গে ড্র করে যে হতাশ ছিলেন সাইফের কোচ কোচ রায়ান নর্থমোর তা তাকে দেখে বুঝা গেছে। দূর থেকে দেখা গেছে তিনি বার বার বিরক্তির ভঙ্গিতে তাকাচ্ছিলেন শিষ্যদের দিকে। অন্যদিকে ম্যাচ শেষে মুচকি হাসি দেখা গেল বিজেএমসির কোচ জাকারিয়া বাবুর ঠোটে। আগে তিনটি ম্যাচ হারলেও তারকা সমৃদ্ধ দলটিকে রুখে দিয়েছে তার শিষ্যরা। এ ড্র জয়ের চেয়ে কম কিসের। যদিও দশজনের সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে জয় না পাওয়াটা ছিলো বিজেএমসির চরম ব্যর্থতা।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে ঢাকা মোহামেডান গোলশূণ্য ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে। এই ড্র’তে সাত ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠস্থানেই থাকলো শেখ রাসেল। সমান ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে মোহামেডানের অবস্থান সপ্তম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন