শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

থাইল্যান্ড পৌঁছাল মেয়েরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের সেরা তিনে থাকতে পারলে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে খেলার সুযোগ থাকছে। এ ভাবনা মাথায় রেখেই গতকাল সকালে রওয়ানা হয়ে দুপুরের পর থাইল্যান্ডের চুনবুড়ি পৌঁছেছে বাংলাদেশ কিশোরী ফুটবল দল। ৩২ সদস্যের বাংলাদেশ দলে ২৩ ফুটবলার এবং নয়জন কোচ ও কর্মকর্তা রয়েছেন। এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্বে ভালো খেলার লক্ষ্যেই থাইল্যান্ড গেল কৃষ্ণা রাণী বাহিনী। যদিও বাস্তবতা ভিন্ন। টুর্নামেন্টের ‘বি’ গ্রæপে বাংলাদেশ পেয়েছে শক্ত প্রতিপক্ষ। এই গ্রæপে উত্তর কোরিয়া, জাপান ও অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী প্রতিপক্ষকে পেছনে ফেলে সেমিফাইনালে খেলা যে ভীষণ কঠিন। তা সহজেই আঁচ করতে পারছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। তাই তো তিনি ঢাকা ছাড়ার প্রক্কালে আবারও বললেন,‘থাইল্যান্ডে আমাদের লক্ষ্য ভালো ফুটবল খেলা। আমি মেয়েদের কাছে আপাতত লড়াকু ফুটবল আশা করছি।’
আগামীকাল থাইল্যান্ডের চুনবুড়িতে টুর্নামেন্টের উদ্বোধন হলেও বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে সোমবার। এ ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া। ১৪ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে শক্তিশালী জাপানের বিপক্ষে। এবং ১৭ সেপ্টেম্বর গ্রæপের শেষ ম্যাচে আরেক শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী দল। বাংলাদেশের গ্রæপে থাকা অন্য তিন দলের মধ্যে উত্তর কোরিয়া অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের দুইবারের চ্যাম্পিয়ন। জাপান একবারের সেরা। আর অস্ট্রেলিয়া মেয়েদের ফুটবলের র‌্যাঙ্কিংয়ে এশিয়ায় শীর্ষে। আগামী ২৩ সেপ্টেম্বর শেষ হবে নারী ফুটবলে এশিয়ার সেরা আট দলের লড়াই। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয়স্থান অর্জনকারী দলের ভাগ্যে জুটবে আগামী বছর অনুষ্ঠিতব্য ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের টিকিট।
বাংলাদেশ দল
গোলরক্ষক : মাহমুদা আক্তার, রোকসানা বেগম ও রূপা আক্তার। রক্ষণভাগ : মাসুরা পারভীন, নার্গিস খাতুন, শামসুন্নাহার, শিউলি আজিম, নিলুফা ইয়াসমিন নিলা, আনাই মগিনি ও নাজমা। মধ্যমাঠ : মিশরাত জাহান মৌসুমী, মারজিয়া, সানজিদা আক্তার, মনিকা চাকমা, ইসরাত জাহান রতœা, তহুরা খাতুন, আখি খাতুন, রাজিয়া খাতুন, মারিয়া মান্ডা (সহ-অধিনায়ক)। এবং আক্রমণভাগ : কৃষ্ণা রানী সরকার (অধিনায়ক), আনুচিং মগিনি, সিরাত জাহান স্বপ্না ও সুলতানা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন