বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশের বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র হচ্ছে : হাছান মাহমুদ

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা চুরির ঘটনা প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিষয়টি যেহেতু তদন্তাধীন তাই এ বিষয়ে আমি বেশি কিছু বলতে চাই না। শুধু এটুকুই বলব, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে দেশের বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র হচ্ছে। এ জন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।
গতকাল সোমবার রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোটার্স ইউনিটিতে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
‘দলে তারেক রহমানের ভূমিকা নির্দিষ্ট করার জন্য বিএনপির গঠনতন্ত্র সংশোধন করা হবে’ বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেন, ‘তারেক রহমানের বিশেষ ভূমিকা কী তা জাতি জানতে চায়। সন্ত্রাসী কর্মকা- না দেশবিরোধী ষড়যন্ত্র? কারণ দেশের মানুষ ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে দেখেছে তারেক রহমানের কর্মকা-। লন্ডনে বসে তিনি দেশে বিএনপি-জামায়াতের জঙ্গি-সন্ত্রাসীদের দিয়ে নৈরাজ্য চালিয়েছিলেন।
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশের মানুষের হাজার হাজার টাকা বিদেশে পাচার করেছিলেন দুর্নীতির এ বরপুত্র। তাই বলছি দেশের মানুষ তারেক রহমানের কর্মকা- সম্পর্কে অবগত আছে। এখন আবার তার বিশেষ কি ভূমিকার জন্য বিএনপির গঠনতন্ত্র সংশোধন করা হবে তা জাতি জানতে চায়।
বিএনপির কাউন্সিল প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, পত্রিকায় দেখলাম বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পাওয়ার জন্য দলটির নেতাকর্মীরা জোর লবিং চালাচ্ছে। বিএনপি চেয়ারপারসনকে বলব, ছাত্রদলের প্রায় এক হাজার জনের মতো কমিটি করে আপনি যে চমক দেখিয়েছেন বিএনপির কমিটি গঠনেও একই ধরনের চমক দেখাবেন কিনা তা আমরা দেখতে চাই।
সংগঠনের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কৃষক লীগের সাধারণ সম্পাদক শামসুল হক রেজা, হাসিবুর রহমান মানিক, সাজাহান সাজু, শাহাদাত হোসেন টয়েল, ফজলুল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন