বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বছরের সেরা পাঁচে মুশফিক

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : পচেফস্ট্রুম টেস্টে ১৯৯ রান করে চলতি বছরে সবচেয়ে বেশি রান করার তালিকার শীর্ষে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার ডিন এলগার। ২০১৭ সালে খেলা ১০ টি টেস্টে তার মোট রান এখন ৯৬৬। টেস্টের দ্বিতীয় দিন ৪৪ রান করে তালিকার পঞ্চম অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। ৭ টেস্টে বর্তমানে তার মোট রানসংখ্যা ৭১৭। এরই সাথে তিনি পেছনে ফেলেছেন চলতি বছরে ৭ টেস্টে ৭০১ রান করা অজি অধিনায়ক স্টিভ স্মিথকে (বর্তমান অবস্থান ষষ্ঠ)!
আর ৮ টেস্টে ৮৫১ রান করে এই তালিকায় দ্বিতীয়তে অবস্থান করছেন ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পূজারা। ১০ টেস্টে ৭৪০ রান করে একই তালিকার তৃতীয়তে অবস্থান আফ্রিকান ব্যাটসম্যান হাশিম আমলা। তালিকার চতুর্থ অবস্থানে আছেন ইংলিশ অধিনায়ক জো রুট। মুশফিক-স্মিথের সমান সংখ্যক টেস্ট খেলে তার রান ৭২৯। তবে সেরা দশের এই তালিকায় আছেন বাংলাদেশী আরেক ক্রিকেটারও (সপ্তম স্থানে)। তিনি হচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাতটি টেস্টে তার রানসংখ্যা ৬৬৫ (গড় ৪৭.৫০)। তবে আফ্রিকার সাথে টেস্ট সিরিজে না থাকায় আপাতত সেই অবস্থানেই থাকতে হচ্ছে সাকিবকে।
অবশ্য আরেকটি তালিকার শীর্ষে ঠিকই অবস্থান করছেন সাকিব। এই বছরে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটারদের (সেরা দশ) তালিকায় ব্যক্তিগত সর্বোচ্চ সাকিবের (নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে করা ২১৭ রান)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন