মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দক্ষিণ আফ্রিকায় চ‚ড়ায় মমিনুল

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 স্পোর্টস রিপোর্টার : একদিন আগেই ২৭ বছরে পা দিয়েছেন মুমিনুল হক। দক্ষিন আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ঐদিনই ব্যাট হাতে নামার সুযোগ পান বার্থডে বয়। আউট হন ৭৭ রানে। তবে গতকাল ব্যক্তিগত ৬৮ রানের সময় রাবাদার বলে ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে অসাধারণ একটি বাউন্ডারি হাঁকান দেশসেরা এই টেস্ট ব্যাটসম্যান। সঙ্গে সঙ্গেই গড়ে ফেললেন দক্ষিণ আফ্রিকার মাটিতে অনন্য এক মাইলফলকও। দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে এই রেকর্ডটি ছিল শাহরিয়ার নাফীসের। ২০০২ সালে ইস্ট লন্ডনে শাহরিয়ার করেছিলেন ৭১ রান।

এরপর অবশ্য বেশি দূর আগাতে পারেননি বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট মুমিনুল। কেশব মাহারাজের বলে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। ইনিংসের ৬৪তম ওভারের চতুর্থ বলে শর্ট লেগে মার্করামের হাতে ক্যাচ তোলেন তিনি। মুমিনুলের আউটের সঙ্গে সঙ্গে ভেঙে গেলো মাহমুদুল্লাহ-মুমিনুলের ৬৭ রানের জুটিও। যা এই ইনিংসে এখন পর্যন্ত সর্বোচ্চ।
এর আগে টেস্টে দক্ষিণ আফ্রিকার মাটিতে ফিফটিই ছিল কেবল তিনটি। ২০০৮ সালে সেঞ্চুরিয়নের একই টেস্ট ইনিংসে জুনায়েদ সিদ্দিক করেছিলেন ৬৭, আর মুশফিকুর রহিম ৬৫। ২০০২ সালে পচেফস্ট্রুমে হান্নান সরকারের ব্যাট থেকেও এসেছিল ৬৫ রান। সেবার ইস্ট লন্ডনে সিরিজের প্রথম টেস্টে ৪৯ করে আউট হয়ে গিয়েছিলেন সানোয়ার হোসেন।
এবারের সফরে তিন দিনের প্রস্তুতি ম্যাচেই ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন মুমিনুল। প্রথম ইনিংসে ৬৮ রানের পর দ্বিতীয় ইনিংসে করেছিলেন ৩৩। সেই পারফরম্যান্সটা পচেফস্ট্রুম টেস্টেও টেনে আনলেন বাঁ-হাতি ব্যাটসম্যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন