বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেঞ্চুরির অপেক্ষায় মোশাররফ-- বৃষ্টির মাঝে নাদিফ ঝড়

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক
বৃষ্টির কবল থেকে বের হতে পারেনি জাতীয় লিগ। খুলনায় প্রকৃতি আর ক্রিকেটের লুকোচুড়ি চললেও টানা দ্বিতীয় দিনের মত একটি বলও মাঠে গড়ায়নি রাজশাহী ও বগুড়ায়। পূর্ণাঙ্গ ক্রিকেটীয় হাসি হেসেছে কেবল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। শুধু তাই না, প্রথম দিনের ঘাটতি পুষিয়ে নিতে এদিন নির্ধারিত সময়ের আগে ও পরে খেলা হয়েছে ১৫ ওভার বেশি।
আর তাতে প্রথম স্তরের এই ম্যাচের পুরো দিনটা নিজেদের করে নেয় ঢাকা বিভাগ। খুলনা বিভাগের বোলারদের নাকানিচুবানি দিয়ে দিন শেষে তারা তুলেছে ৭ উইকেটে ৪৮৪ রান। রাজ্জাক-আল আমিনদের সবচেয়ে বেশি ভুগিয়েছে নাদিফ চোৗধুরী ও মোশাররফ হোসেনের ব্যাট। সপ্তম উইকেটে দুজনে যোগ করেন ২২৭ রান। ক্যারিয়ার সেরা ১৬৬ রানের ইনিংস খেলেন নাদিফ। অনিয়মিত বোলার তুষার ইমরানের বলে মোহাম্মাদ মিথুনের হাতে ক্যাচ দেওয়ার আগে ২৩৯ বলে ১৭টি চার ও ৬ ছক্কায় নিজের ইনিংসটি সাজান এই ডান হাতি মিডিলঅর্ডার। মোশাররফ অপরাজিত আছেন ৯৮ রানে।
এর আগে তাইবুরের সাথে ৬৯ রানের জুটি গড়েন নাদিফ। তারও আগে আগের দিনের তাইবুর-শুভাগত জুটি বিচ্ছিন্ন এদিন বিচ্ছিন্ন হয় মোট ১১০ রান যোগ করে। দুজনেই পেয়েছেন ফিফটির দেখা। খুলনার জন্যও দিনটা হয়ে ওঠে কঠিন চ্যালেঞ্জের। হাতের ৩ উইকেট কাজে লাগিয়ে আজ নিশ্চয়ই স্কোরটা আরো বাড়িয়ে নিতে চাইবে ঢাকা।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অবশ্য ছড়ি ঘুরিয়েছে বোলাররা। ৪ উইকেটে ১১৪ রান নিয়ে দিন শুরু করা রাজশাহী বিভাগকে ২২০ রানে গুটিয়ে দিয়ে ১০ রান তুলতেই নিজেরাও ২ উইকেট হারিয়েছে ঢাকা মেট্রো। মেট্রোর হয়ে হেসেছে কেবল জুনায়েদ সিদ্দিকির ব্যাট। নবম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হন ব্যক্তিগত ৮৫ রানে। বাকিদের কেউই এদিন বিশের কোঠা পেরুতে পারেননি। আগের দিন ৩ উইকেট নেওয়া ডলার মাহমুদ এদিন ছিলেন উইকেটশূন্য। ৩ উইকেট নিয়ছেন শরিফুল্লা, ২টি আবু হায়দার। হাতে ৮ উইকেট নিয়ে ২১০ রানে পিছিয়ে আজ আবার ব্যাটে নামবে মেট্রো।
এছাড়া প্রথম দিনের মত দ্বিতীয় দিনের খেলাও পরিত্যাক্ত ঘোষণা করা হয় বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সিলেট বিভাগ ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার দ্বিতীয় স্তরের ম্যাচটি। একই ভাগ্য বরণ করতে হয়েছে রাজশহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বরিশাল বিভাগ ও রংপুর বিভাগের মধ্যকার প্রথম স্তরের ম্যাচকেও।
সংক্ষিপ্ত স্কোর

ঢাকা-খুলনা (১ম স্তর)
ঢাকা ১ম ইনিংস : (আগের দিন ৩৯ ওভারে ১৩২/৪) ১৪০ ওভারে ৪৮৪/৭ (নাদিফ ১৬৬, মোশাররফ ৯৮*, তাইবুর ৭৯, শুভাগত ৬৬; মেহেদী ৩/১০৩, আল-আমিন ২/৪৪)।
রাজশাহী-ঢাকা মেট্রো (২য় স্তর)
রাজশাহী ১ম ইনিংস : (আগের দিন ৪১.১ ওভারে ১১৪/৪) ৭১.১ ওভারে ২২০ (জুনায়েদ ৮৫, মিজানুর ৫৬; ডলার ৩/৩৫, শরিফুল্লাহ ৩/৫৭, আবু হায়দার ২/৭২)।
ঢাকা মেট্রো ১ম ইনিংস : ৪.২ ওভারে ১০/২ (সাদ্দাম ৮*, মার্শাল ০*; শরিফুল ঙ্ক, ফরহাদ রেজা ১/৫)।
*বৃষ্টির বাধায় সিলেট-চট্টগ্রাম ও বরিশাল-রংপুরের মধ্যকার খেলা মাঠে গড়ায়নি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন