শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি শেখ হাসিনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আসন্ন হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্টের সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান সাদামাটা হলেও জাঁকজঁমকপূর্ণ হবে সমাপণী অনুষ্ঠান। এমনটা জানালেন এশিয়া কাপের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি শফিউল্লাহ আল মুনীর। গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন,‘ দীর্ঘ ৩২ বছর পর আমাদের দেশে অনুষ্ঠিত হচ্ছে এশিয়া কাপ। তাই আয়োজনটিকে আমরা স্মরণীয় করে রাখতে চাই। তবে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান হবে সাদামাটাই। শুধু বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকতা সম্পন্ন করবো আমরা। এশিয়ান হকি ফেডারেশনের নির্দেশনা মেনেই আমরা এই পরিকল্পনা গ্রহণ করেছি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এশিয়া কাপের উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল। আমরা সমাপনী অনুুষ্ঠানটিকে জাঁকজঁমকপূর্ণ করার চেষ্টা করছি। ৪০ থেকে ৪৫ মিনিটের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’
আর মাত্র সাত দিন পরেই মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে পর্দা উঠছে দশম এশিয়া কাপ হকি টুর্নামেন্টের। দীর্ঘ ৩২ বছর পর ঢাকায় অনুষ্ঠেয় এই টুর্নামেন্টকে ঘিরে নানা প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন। মওলানা ভাসানী স্টেডিয়ামে বসে গেছে বহুল কাঙ্খিত ফ্লাডলাইট। গতকাল সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে জ্বালানো হয়েছে ফ্লাডলাইট। বাকি কেবল ইলেক্ট্রোনিক্স বোর্ড। এ বিষয়ে টুর্নামেন্ট কমিটির সম্পাদক ও ফেডারেশনের নির্বাহী সদস্য আ ন ম মামুনুর রশিদ বলেন, ‘এশিয়া কাপ আয়োজনের প্রস্তুতি প্রায় সম্পন্ন। ইলেকট্রনিক স্কোরবোর্ড এসে পড়েছে ইতোমধ্যে। দু’এক দিনের মধ্যেই সংস্থাপন হবে। এশিয়ান হকি ফেডারেশনের কর্মকর্তারা আসবেন ৬ অক্টোবর। দলগুলো ৮ অক্টোবরের মধ্যে আসবে।’ হোটেল সোনরগাঁ’য় জাপান, পূর্বাণীতে বাংলাদেশ, কোরিয়া ও চীন এবং হোটেল ফারসে থাকবেন ভারত, পাকিস্তান, মালয়েশিয়া ও ওমানের খেলোয়াড়রা।
টুর্নামেন্ট চলাকালীন সময়ে ক্লাব হাউজের দুই পাশে স্যুভিনুর কেনার সুযোগ থাকবে দর্শকদের জন্য। এশিয়া কাপ হকি কাভারের জন্য ইতোমধ্যে বাংলাদেশের শতাধিক ও আন্তর্জাতিক মিডিয়া থেকে ৩০ জন সাংবাদিক অ্যাক্রিডিটেশনের জন্য আবেদন করেছে। সাংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক, সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার ও খাজা রহমতউল্লাহ, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা শাজাহান বসুনিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন