বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুক্তিযোদ্ধাকে রুখে দিলো ফরাশগঞ্জ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৭ এএম, ৪ অক্টোবর, ২০১৭

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ধুকছে পুরান ঢাকার দল ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। এর আগে লিগে অষ্টম রাউন্ড পর্যন্ত তারা মাত্র ৪ পয়েন্ট নিয়ে তালিকায় সবার শেষে থাকলেও নবম রাউন্ডে এসে একধাপ উপড়ে উঠেছে। রুখে দিয়েছে অপেক্ষাকৃত শক্তিশালী মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ফরাশগঞ্জ গোলশূণ্য ড্র করে মুক্তিযোদ্ধার বিপক্ষে। এই ড্র’তে নয় ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে মুক্তিযোদ্ধা নবমস্থানে থাকলেও সমান ম্যাচে ৫ পয়েন্ট পেয়ে বারো দলের লিগে ফরাশগঞ্জ উঠে এসেছে একাদশতম স্থানে।
কাল ম্যাচের শুরু থেকে মুক্তিযোদ্ধা আক্রমণাতœক ফুটবল উপহার দিলেও শেষ পর্যন্ত গোলের জন্য তাদের হতাশ হতে হয়। ম্যাচের ৩ মিনিটে ফরাশগঞ্জের বক্সে বল পেয়েও গোল করতে পারেনি তারা। ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে লম্বা পাসে বল বাড়িয়ে দেন মুক্তির আব্দুল মালেক। বক্সে বল পেয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে পোস্ট লক্ষ্য করে শট নেন জ্যাকি সারহান। ঝাপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে তা রক্ষা করেন ফরাশগঞ্জের গোলরক্ষক বোরহান উদ্দিন। পরের মিনিটেই আবারো পোস্টের কাছে বল পেয়ে লাফিয়ে উঠে হেড নেন জ্যাকি সারহান। তবে বলের নাগালই পেলেন না মুক্তির এই খেলোয়াড়। ১৮ মিনিটে মালেকের দূর পাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়। ২৮ মিনিটে আরো একটি বিপদ থেকে রক্ষা পায় ফরাশগঞ্জ। বক্সের প্রায় দশ গজ দূরে ফ্রি কিক পায় মুক্তিযোদ্ধা। জ্যাকি সারহান ড্যামি করেন, লম্বা করে শট নেন মালেক। কিন্তু বল অল্পের জন্য জালে জড়ায়নি জালে।
প্রথমার্ধের যোগকরা সময়ে সতীর্থর উচিয়ে দেয়া বল পোস্টের খুব কাছে পেয়ে হেড নেন মুক্তিযোদ্ধার মনির আলম। গোল হতে পারতো। কিন্তু বলে মাথা সংযোগই ঘটাতে পারেননি তিনি। গোলশূণ্য প্রথমার্ধ শেষ হলে বিরতির পর ফরাশগঞ্জও সুযোগ নষ্ট করে। ম্যাচের ৫৭ মিনিটে তাদের নিশ্চিত গোলের সুযোগ হাতছাড়া হয়। এসময় বামপ্রান্ত দিয়ে ঢুকে ডান পায়ের চিনুদো এর শট ক্রস বারে লেগে ফেরত আসে। এর কিছুক্ষণ পরেই বক্সের বাইরে বল পান মুক্তির ঘানাইয়ান ডিফেন্ডার আব্বাস ইনুশা। পোস্ট লক্ষ্য করে জোরালো শট নিলেও বল ফিস্ট করে দলকে রক্ষা করেন ফরাশগঞ্জের গোলরক্ষক বোরহান উদ্দিন। ৬৫ মিনিটে মুক্তির মিশরীয় ফরোয়ার্ড জ্যাকি সারহান বক্সের বাইরে বল পেয়ে দুর্বল শট নিলে তা গ্রিপে নিতে কোন ঝামেলায় পড়তে হয়নি গোলরক্ষক বোরহানকে। ৭৪ মিনিটে মিডফিল্ডার দিদারুল আলম বক্সের মধ্যে মাইনাস করেন। অপর মিডফিল্ডার সৈকত মাহমুদ মুন্না শট নেন পোস্ট লক্ষ্য করে। তবে সেই শট লক্ষ্যভ্রষ্ট হলে হতাশা বাড়ে মুক্তি শিবিরের। ম্যাচের বাকি সময় গোলের দেখা না পাওয়ায় শেষ পর্যন্ত গোলশূণ্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মুক্তিযোদ্ধা সংসদকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন