বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অপশক্তির বিরুদ্ধে জিহাদে অবতীর্ণ হতে হবে আশুরার আলোচনায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আশুরা উপলক্ষে বিভিন্ন সংগঠন পৃথক আলোচনা ও মিলাদ মাহফিল কর্মসূচি পালন করেছে। আলোচনায় নেতৃবিন্দু বলেন, হযরত ইমাম হোসাইন রা. এর মত খালেস ঈমান নিয়ে অমুসলিম শক্তির বিরুদ্ধে জিহাদে অবর্তীর্ণ হতে হবে আল্লাহর সাহায্যের জন্য।
ইমাম হায়াত
বিশ্ব সুন্ন্ িআন্দোলনসহ বিভিন্ন আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, প্রধান বক্তার বক্তব্যে ইমাম হায়াত বলেন, দশ-ই মহররম শাহাদাতে কারবালা দিবস ঈমানী অস্তিত্বের স্মারক ও মুসলিম মিল্ল াতের মহান জাতীয় শহীদ দিবস এবং মানবতার মুক্তির মহা শাহাদাত দিবস, প্রাণপ্রিয় ইমামে আকবর সাইয়েদেনা হজরত ইমাম হুসাইন রাদিআল্ল াহু আনহুর অতুলনীয় মহান শাহাদাতের মধ্যেই নিহিত সত্য ও দুনিয়ার পূর্বাপর সমস্ত জিহাদ ও শাহাদাতের সম্মিলিত পূর্ণ মর্ম। তিনি বলেন, মহান ইমামে আকবর রাদিআল্লাহু আনহুর শাহাদাতের শিক্ষা ও তাৎপর্য উপলব্দির মাধ্যমেই ঈমান ও প্রকৃত দ্বীন এবং ইসলামের কুফরী প্রতারনা বুঝা সম্ভব। পবিত্র কলেমার মর্মধারার চুড়ান্ত প্রকাশ, মহান শাহাদাতে কারবালার শিক্ষা ব্যতীত ঈমানী অস্তিত্ব ও দ্বীনের প্রকৃত রূপরেখা এবং অপশক্তির গ্রাসমুক্ত স্বাধীন মানবতার কোন মুক্তি নেই। কারণ শাহাদাতে কারবালা ই ইসলামের চুড়ান্ত প্রকাশ। জীবনের কোন স্তরে বাতেল জালেম অপশক্তির সহযোগী হওয়া শাহাদাতে কারবালার সাথে বিশ্বাস ঘাতকতার মাধ্যমে আত্মবিনাশ।
কসরে হাদী খানকা
পবিত্র আশুরা উপলক্ষে কসরে হাদী খানকা শরীফের উদ্যোগে আলোচনা ও মিলাদ মাহফিলে কসরে হাদী খানকার শায়েখ শাহসুফি সৈয়দ আব্দুল হান্নান আল হাদী বলেছেন, সমগ্র বিশ্ব শক্তির মধ্যে মুসলমানদের পক্ষে কেউ নেই। তাই একমাত্র সর্বশক্তিমান আল্লাহ তায়ালাই পারে মুসলমানদের জীবন ও সম্পদ রক্ষা করতে। তাই হযরত ইমাম হোসাইন রা.এর মত খালেস ঈমান নিয়ে অমুসলিম শক্তির বিরুদ্ধে জিহাদে অবর্তীর্ণ হতে হবে আল্লাহর সাহায্যের জন্য। কেননা আল্লাহই মুসলমানদের একমাত্র বন্ধু ও সাহায্যকারী। পবিত্র কুরআনে আল্লাহ তায়ালা মুমিনদের সাহায্য করার ঘোষণা দিয়েছেন। কারণ একমাত্র মুসলমানরাই আল্লাহর মনোনীত ধর্মের অনুসারী। এমতাবস্থায় আশুরার কারবালার শিক্ষা হচ্ছে ইলমে তাছাউফের মাধ্যমে আল্লাহর সাথে সম্পর্ক তৈরি করে চাওয়া।
কিন্তু মুসলিম শক্তিগুলো আজ বিচ্ছিন্ন হয়ে অমুসলিমদের তাঁবেদারী করছে। এর ফলে মধ্যপ্রাচ্য আফগানিস্তানে এযাবৎ প্রায় এককোটি মানুষ নিধন হয়েছে। এবং ১২ কোটি মানুষ অভিবাসী হয়েছে। এই মুহুর্তে বিশ্বশক্তি সন্ত্রাসী বৌদ্ধ সুচিকে দিয়ে মিয়ানমার হতে ১০ লাখ মুসলিমকে বিতাড়িত করেছে। প্রায় পাঁচ হাজার মুসলিমকে হত্যা করেছে। তাই এ থেকে মুসলমানদেরকে শিক্ষা নিয়ে ঐক্যবদ্ধ হয়ে ইসলামের পক্ষে অবস্থান নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন