বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়ক দুর্ঘটনায় ৩ আনসারসহ নিহত ৮ আহত ৪৫

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক: দেশের ৪ স্থানে সড়ক নিহত ও ৪৫ জন আহত হয়েছে। স্থানগুলো হলো-হবিগঞ্জ, কালিয়াকৈর, নেত্রকোনা ও তারাইল।
হবিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, আনসার সদস্য বহনকারী বাস এবং ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ আনসার সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩০জন। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে হবিগঞ্জ সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের সুরাবই এলাকায় মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন-ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা সদরের জিয়াউল হক (২৮), একই জেলার বিজয়নগর উপজেলা সদরের মিশল আলীর পুত্র শরিফ মিয়া (২৫) ও নাসিরনগর উপজেলার মসলন্দপুর গ্রামের ইদন মিয়ার পুত্র বাবুল মিয়া (২৭)।
জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া থেকে একদল আনসার সদস্য একটি বাসযোগে শ্রীমঙ্গলের কালাপুর ফায়ারিংয়ে জন্য রওয়ানা দেয়। বাসটি সুরাবই এলাকায় পৌছুলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় বাসটি রাস্তায় উল্টে দুমড়ে মুচড়ে যায়। এতে ৩ আনসার সদস্য ঘটনাস্থলেই নিহত হয়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
দুপুরে আহতদের খোঁজ-খবর নিতে জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মাসুদুর রহমান মনির ও হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন, জেলা আনসার ও ভিডিপি কমান্ডার মাহবুব উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া আনসার ও ভিডিপি কমান্ডার মাহবুব হোসেন হাসপাতালে ছুটে যান এবং আহত আনসার সদস্যদের চিকিৎসার খোঁজ খবর নেন। আশঙ্কাজনক অবস্থায় উজ্জ্বল (২৭) ও রাজীব দাসকে (২৭) ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ এবং মনির (২৭), জসিম (২৮), এমরান (২৭) ও রাকিবুলকে (২৮) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
কালিয়াকৈর উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মির্জাপূর কুমুদ্দিনী হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছে ফায়ার সার্ভিস।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাতটার দিকে কোনাবাড়ী হতে একটি লেগুনা করে ১৫/২০জন ইটভাটার শ্রমিক হাটুভাঙ্গার ভাটার কাজের উদ্দেশ্যে রওয়ানা দেয়। লেগুনাটি কালিয়াকের বাইপাস এলাকায় এসে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে ধান ক্ষেতে পড়ে যায়। ্এ ঘটনায় কমপক্ষে ১৫ যাত্রী আহত হয়। আহতদের কালিয়াকৈর ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার একজনকে মৃত ঘোষনা করেন। গুরুতর আহত ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নিয়ে যাওয়া হলে এক জনের মৃত্যু মৃত্যু হয়। এছাড়া সোমবার রাত ২ টার দিকে কালিয়াকৈর সুত্রাপুর এলাকায় নৈশকোচের ছাদ থেকে পড়ে অজ্ঞাত এক ব্যাক্তি নিহত হয়েছে।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা-কলমাকান্দা সড়কে চরপাড়া নামক স্থানে গতকাল দুপুর সাড়ে ১২টায় টেম্পুর নিচে চাপা পড়ে নাঈম (৭) নামক দ্বিতীয় শ্রেনীর ছাত্রের করুণ মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের চরপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে চরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র নাঈম মঙ্গলবার দুপুরে স্কুল ছুটির পর বাড়ী ফেরার পথে একটি দ্রæতগামী টেম্পু তাকে চাপা দিলে সে ঘটনাস্থলেই মারা যায়।
তাড়াইল উপজেলা সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের তাড়াইলে বাসের চাকায় পিষ্ট হয়ে ফারুক মিয়া (২২) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে পার্শ¦বর্তী কেন্দুয়া উপজেলার কাশিপুর গ্রামের রমজান আলীর পুত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন