বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পানিবদ্ধতা সহনীয় পর্যায়ে আনা হবে : চসিক মেয়র

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বর্ষার আগে মহানগরীর খাল-নালা হতে মাটি ও আবর্জনা উত্তোলন কার্যক্রমকে বেগবান করে পানিবদ্ধতা সহনীয় পর্যায়ে আনা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। কর্পোরেশনের ৫ম নির্বাচিত পরিষদের ৮ম সাধারণ সভায় গতকাল (মঙ্গলবার) একথা বলেন তিনি। মেয়র বলেন, পরিচ্ছন্ন মহানগরী গড়তে নগরবাসীর ঘর থেকেই ময়লা-আবর্জনা সংগ্রহ করে তা নির্দিষ্ট ভাগাড়ে ফেলা হবে। সভায় মেয়র নগরবাসীর উপর কোন ধরনের নতুন কর বৃদ্ধি করা হবে না বলেও জানান। 
সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব, প্রধান প্রকৌশলী, প্রধান শিক্ষা কর্মকর্তা, প্রধান রাজস্ব কর্মকর্তাসহ সিটি কর্পোরেশনের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। 
সভায় বর্জ্য ব্যবস্থাপনাকে আরও আধুনিক, পরিবেশবান্ধব ও স্বাস্থ্য সম্মত করার লক্ষে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারণের প্রস্তাব গৃহিত হয়। চলমান রাতে বর্জ্য অপসারণ কার্যক্রমের সাথে বর্জ্য সংগ্রহ কার্যক্রম যুক্ত হবে। প্রাথমিক পর্যায়ে নগরীর ৭, ৮, ২২, ২৩, ৩১ ও ৩৬ নং ওয়ার্ডকে পাইলট প্রকল্পের আওতায় আনা হবে এবং আগামী ৬ মাসের মধ্যে ৪১টি ওয়ার্ডকে এ কর্মসূচিতে অন্তর্ভূক্ত করা হবে। সভায় চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজ এবং পাথরঘাটা মহিলা মহাবিদ্যালয়কে সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন