বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটিতে সাকিব

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিশ্বের ঐতিহ্যবাহী মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) তাদের বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ তথ্য নিশ্চিত করেন সাকিব নিজেই। ১৭৮৭ সালে প্রতিষ্ঠিত এমসিসির সদস্যদের তালিকায় অনেক বরেণ্যরাই রয়েছেন। বিশ্ব ক্রিকেট কমিটির বর্তমান ও সাবেক সদস্যদের মধ্যে আছেন কুমার সাঙ্গাকারা, স্টিভ ওয়াহ, সৌরভ গাঙ্গুলী ও রিকি পন্টিংয়ের মতো বিশ্বসেরা ক্রিকেটাররা। এবার তাদের সঙ্গে যোগ হলো সাকিবের নামও।
কাল নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে সাকিব এমসিসির নিয়োগপত্রের ছবি পোস্ট করেছেন। প্রাচীনতম ক্রিকেট ক্লাবের এমন সম্মান পেয়ে দারুণ উচ্ছ¡সিত বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিব তার পেজে লিখেছেন, ‘মর্যাদাপূর্ণ এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটির একজন সদস্য হিসেবে আমাকে বাছাই করার জন্য আমি সত্যিই সম্মানিতবোধ করছি। এমন সম্মান প্রদান করায় আপনাদের ধন্যবাদ।’ ওই চিঠিতে জানানো হয়, গত ১ অক্টোবর থেকে সাকিবের সদস্যপদ কার্যকর হয়েছে।
বিশ্ব ক্রিকেটের বিভিন্ন প্রচলিত ইস্যু নিয়ে বার্ষিক সভার আয়োজন করে এমসিসি। আর আইসিসি ও এর সদস্যদের পরিপূরক হিসেবে কাজ করে বিশ্ব ক্রিকেট কমিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন